বিজ্ঞাপন

উইমেন এক্সপোতে সম্মাননা পাচ্ছেন ১৬ নারী

March 9, 2021 | 10:50 pm

লাইফস্টাইল প্রতিবেদক

৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস ঘিরে সারা বিশ্বের মতো বাংলাদেশেও থাকে নানা আয়োজন। নারী দিবসের পরপরই অনুষ্ঠিত হতে উইমেন লিডারশিপ অ্যাওয়ার্ড অ্যান্ড এক্সপো ২০২১। আগামী ১২ ও ১৩ মার্চ হোটেল ওয়েস্টিন ঢাকার বলরুমে এসএমসি স্মার্ট পিল নিবেদিত এই আয়োজনের উদ্যোক্তা উইমেন লিডারশিপ করপোরেশন।

বিজ্ঞাপন

এই উপলক্ষে আজ মঙ্গলবার (০৯ মার্চ) ওয়েস্টিন ঢাকার ব্রোঞ্জ কনফারেন্স রুমে বিকেল চারটায় এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। উক্ত আয়োজনে দুইদিনব্যাপী অনুষ্ঠানের উদ্দেশ্য ও কর্মসূচি ঘোষণা করা হয়।  এ সময় উপস্থিত ছিলেন এসএমসি এন্টারপ্রাইজের জেনারেল ম্যানেজার (হেড অব মার্কেটিং) খন্দকার শামীম রহমান, রুপায়ন সিটি উত্তরার জেনারেল ম্যানেজার ব্র্যান্ড মার্কেটিং অসিম গোস্বামী, রুপায়ন সিটির হেড অব সেলস রেজাউল হক লিমন, ই-কমার্স সাইট দারাজের সিনিয়র এক্সিকিউটিভ, পিআর অ্যান্ড কমিউনিকেশন মোহাম্মদ ফয়েজ, দ্য ওয়েস্টেন ঢাকার হোটেল ম্যানেজার ইনচার্জ (সেলস অ্যান্ড মার্কেটিং ) মোহাম্মদ আল আমীন।  অনুষ্ঠানটির আয়োজক কমিটির পক্ষ থেকে উইমেন লিডারশিপ করপোরেশন (ডাব্লিউ এলসি)-এর প্রেসিডেন্ট মারিয়া মৃত্তিক, কে এস গ্রুপের সিইও নুসরাত চৌধুরী, উইম্যান ক্যানের ফাউন্ডার অ্যান্ড অ্যাডমিন নম্রতা খান, ডিজিটাইকনের ডিরেক্টর নাবিলা করিম, কো-ফাউন্ডার, ঢাকা টকিজ এবং জাজ মাল্টিমিডিয়ার কনসালটেন্ট রোমেন রায়হান উপস্থিত ছিলেন।

উইমেন এক্সপোতে সম্মাননা পাচ্ছেন ১৬ নারী

বিজ্ঞাপন

অনুষ্ঠানের শুরুতেই আয়োজকদের অন্যতম ডিজিটাইকনের পরিচালক নাবিলা করিম বলেন, দুইদিনব্যাপী এক্সপো চলার পাশাপাশি অনুষ্ঠানের প্রথম দিন অর্থাৎ ১২ মার্চ ১৬ জন নারীকে সম্মাননা প্রদান করা হবে। মূলত সফল নারী নেতৃত্বকেই এই সম্মাননা জানানো হবে।

আয়োজক কমিটির পক্ষে উইমেন লিডারশিপ করপোরেশনের প্রেসিডেন্ট মারিয়া মৃত্তিক বলেন,  বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আমাদের দেশের নারীরা বিভিন্ন ক্ষেত্রে আর পিছিয়ে নেই। পেয়েছেন সফলতা। নারী দিবসের পরপরই তাই এই আয়োজন।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, যেসব নারীরা সমাজে নিজ উদ্যোগে প্রতিনিয়ত নতুন কিছু সৃষ্টি করেছেন এবং সকল বাধা বিপত্তি পেরিয়ে নিজ জায়গাতে সফলতা পেয়েছেন, মূলত তাদের জন্যই এবারের আয়োজন। বিভিন্ন ক্যাটাগরিতে এমন ১৬ জন নারীকে সম্মাননা দেওয়া হবে। করপোরেট, শিক্ষা, ওয়েডিং ইভেন্ট প্ল্যানার, ইভেন্ট অর্গানাইজার, বেকার, মেকআপ আর্টিস্ট, ফ্যাশন ডিজাইনার, মডেস্ট ক্লোথিং, ফটোগ্রাফি,  রেস্টুরেন্ট, নারীর ক্ষমতায়ন, হারবাল পন্য, অলঙ্কার ডিজাইন, পেমেন্ট টেকনোলজি, চামড়া শিল্প ও ইনফ্লুয়েন্সার ক্যাটাগরিতে এই সম্মাননা দেওয়া হবে।

১২ই মার্চ বিকেল ৩টায় অনুষ্ঠান উদ্বোধন করবেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম এবং ভারচুয়ালি উপস্থিত থাকবেন বর্তমান শিক্ষামন্ত্রী এবং সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি।

বিজ্ঞাপন

১৩ই মার্চের অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিজিএমইএ-এর সভাপতি এবং মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক।

এসএমসি স্মার্ট পিল প্রেজেন্টস, ‘উইমেন লিডারশিপ অ্যাওয়ার্ড অ্যান্ড এক্সপো ২০২১’ শীর্ষক এ অনুষ্ঠানে আয়োজনের পৃষ্ঠপোষকতায় রুপায়ন সিটি এবং সহযোগিতায় দারাজ। এছাড়াও আছে পিওরিটি, উইমেন ক্যান, জয়া, জাডা বাই মৌসুমী কবির, আফরিন, আজরিনা’স ওয়ারড্রব। ফটোগ্রাফিতে আর্টল্যান্ড, ডেকরে দ্য ইভেন্টসিয়া, মেকওভারে প্রিভে বাই নাহিলা হেদায়েত, হেলথে ল্যাবএইড, গিফটে মুন্নু সিরামিক, লাক্স বাংলাদেশ, এক্সকুলুসিয়া, জুয়েলারী পার্টনার আলভী জুয়েলার্স, রিফ্রেশমেন্টে ইস্পাহানী জেরিন প্রিমিয়াম টি অ্যান্ড ফিউশন হান্ট, স্কিনকেয়ারে সিনিকেয়ার, ওয়ারড্রব জেকে ফরেন ব্র্যান্ডস, ডিজিটাল পার্টনারে ডিজিটাইকুন, স্ট্যাজিকে ঢাকা টকিজ, হসপিটালিটিতে দ্য ওয়েস্টিন ঢাকা, মিডিয়া পার্টনারে চ্যানেল আই, ম্যাগাজিনে আইস টুডে, ক্যানভাস, রেডিও পার্টনার হিসেবে থাকছে রেডিও ধ্বনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন