বিজ্ঞাপন

সাইফের ব্যাটে ঝলক

March 9, 2021 | 10:08 pm

স্পোর্টস ডেস্ক

গত ফেব্রুয়ারির কথা। বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ চলছে তখন। সিরিজের দ্বিতীয় টেস্টের আগে মনে হচ্ছিল, তরুণ সাইফ হাসান আরেকটা সুযোগ পেতে যাচ্ছেন। নিশ্চয় আরেকটু শিখতে পারবেন সাইফ। প্রথম টেস্টে ইনজুরিতে পড়েন ওপেনার সাদমান ইসলাম। ফলে তামিম ইকবালের সঙ্গে ওপেনিং করার জন্য স্কোয়াডে আর একজনই মাত্র ওপেনার ছিলেন, তিনি সাইফ হাসান। কিন্তু সাইফের বদলে একাদশে ডাকা হলো সৌম্য সরকারকে, যিনি কিনা প্রথমে স্কোয়াডেই ছিলেন না! নিশ্চয় মন খারাপ হয়েছিল সাইফের।

বিজ্ঞাপন

পরে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেছিলেন, অনুশীলনের ব্যাটিংয়ে সাইফকে নাকি আত্মবিশ্বাসী মনে হয়নি টিম ম্যানেজমেন্টের! সেই কারণেই তাকে খেলানো হয়নি। ওই সময় কথাটা মানতে পারেননি অনেকেই। কারণ টিম ম্যানেজমেন্ট বরাবরই বলে আসছিল, সাইফের মতো তরুণদের বেশি বেশি খেলার সুযোগ দিয়ে তৈরি করে নেওয়ার লক্ষ্য টিম ম্যানেজমেন্টের। অথচ খেলানোর উপযুক্ত পরিবেশ পেয়েও কিনা খেলানো হলো না সাইফকে। সৌম্য সরকার যখন ওই ম্যাচের দুই ইনিংসেই ব্যর্থ হলেন তখন সমালোচনার ঝড় উঠেছিল। সাইফও হয়তো মনে মনে পুড়ছিলেন! তরুণ সম্ভবনাময় ব্যাটসম্যান ব্যাটেই তার জবাব দিচ্ছেন। দুর্দান্ত একটা সেঞ্চুরি করে আজ বুঝিয়ে দিয়েছেন, মোটেও নড়বড়ে অবস্থায় নেই তিনি।

বাংলাদেশে লম্বা একটা সিরিজ খেলতে এসেছে আয়ারল্যান্ড উলভস (আয়ারল্যান্ড এ দল)। প্রতিপক্ষ বাংলাদেশ ইমার্জিং দল। ইমার্জিং দলকে নেতৃত্ব দেওয়া সাইফ সিরিজে রানের মধ্যেই আছেন। একমাত্র চার দিনের ম্যাচে এক ইনিংস ব্যাট করার সুযোগ পেয়ে রান করেছেন ৪৯। প্রথম ও দ্বিতীয় ওয়ানডেতে ৩১, ৩৬। আজ তৃতীয় ওয়ানডেতে মাত করেছেন ২২ বয়সী তরুণ।

আয়ারল্যান্ডের ২৬০ রানের জবাব দিতে নেমে শুরুতে নিয়মিতই উইকেট হারাচ্ছিল বাংলাদেশ। কিন্তু সাইফ একপ্রান্তে খেলছিলেন চোখধাঁধানো ক্রিকেট।

বিজ্ঞাপন

৪৫.৩ ওভারে মাত্র ৪ উইকেটে হারিয়েই আয়ারল্যান্ডের ২৬০ রানের সংগ্রহ পেরিয়ে গেছে বাংলাদেশ ইমার্জিং, সাইফ একাই করেছেন ১২০ রান। তার ১২৫ বলের ইনিংসটি ছিল একেবারে সৌখিন, চার মেরেছেন ১১টি আর ছক্কা ৫টি।

আয়ারল্যান্ডের বিপক্ষে আরও চারটি ম্যাচ খেলবে বাংলাদেশ ইমার্জিং। সাইফ নিশ্চয় চাইবেন এই ফর্মটা ধরে রাখতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন