বিজ্ঞাপন

বসুরহাটে ১৪৪ ধারা জারি

March 10, 2021 | 10:11 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নোয়াখালী: আওয়ামী লীগের দুইপক্ষের সংঘর্ষে ১৩ জন গুলিবিদ্ধ ও এক সিএনজি চালক নিহত হওয়ার পর ১৪৪ ধারা জারি করেছে কোম্পানিগঞ্জ উপজেলা প্রশাসন।

বিজ্ঞাপন

জেলা প্রশাসক খোরশেদ আলম সারাবাংলাকে এই খবর নিশ্চিত করেছেন। তিনি জানান, অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে বুধবার ভোর ছয়টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এর আগে মঙ্গলবার (৯ মার্চ) রাতে আওয়ামী লীগের দুইপক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন আলাউদ্দিন (৩২) নামে এক সিএনজি চালক। এই সংঘর্ষে সর্বমোট গুলিবিদ্ধ হন ১৩ জন। এরমধ্যে কোম্পানিগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হৃদয়কে মুমূর্ষ অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, কোম্পানিগঞ্জের সাবেক উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান বাদল এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জার সমর্থকদের এ সংঘর্ষের ঘটনা ঘটে। মঙ্গলবার বিকেল পাঁচটার দিকে কয়েক দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এরই জের ধরে রাত সাড়ে নয়টা থেকে পৌনে ১০টার মধ্যে উপজেলার রূপালী চত্বরে উভয়পক্ষ পুনরায় সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটায়। এ সময় ১৩ জন গুলিবিদ্ধ। এরমধ্যে আলাউদ্দিন নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ছাত্রলীগ নেতা হৃদয়কে ঢাকায় নেওয়া হয়েছে। বাকি ১১ জনকে নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

স্থানীয়রা বলেন, দুই পক্ষের ককটেল বিস্ফোরণ ও গুলির শব্দে গোটা বসুরহাট শহর প্রকম্পিত হয়ে ওঠে। মুহূর্মুহ গুলির শব্দে পুরো পৌরসভায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

গতমাসের শেষের দিকে আওয়ামী লীগের দুইপক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত হন সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন