বিজ্ঞাপন

ফাখরুল আরেফিনের তৃতীয় নির্মাণ ‘জেকে ১৯৭১’

March 10, 2021 | 4:09 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

১৯৭১ সালের ৩ ডিসেম্বর প্যারিসের আর্লি বিমানবন্দরে ঘটেছিল একটি বিমান ছিনতাইয়ের ঘটনা। যে ছিনতাইয়ের পেছনে ছিল বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ। ঘটনাটি স্বাধীনতার ৫০ বছরেও সে অর্থে প্রকাশিত নয়। আজও বাংলাদেশের পক্ষ থেকে বন্ধুত্বের স্বীকৃতি পাননি সেই ঘটনার মূল নায়ক ফ্রান্সের তরুণ জ্যা কুয়ে। বিখ্যাত সে ঘটনা অবলম্বনে ‘ভুবন মাঝি’-খ্যাত ফাখরুল আরেফিন খান নির্মাণ করতে যাচ্ছেন ‘জেকে ১৯৭১’।

বিজ্ঞাপন

এটি ফাখরুল আরেফীন খানের তৃতীয় নির্মাণ। এর আগে তিনি ‘ভূবন মাঝি’ ও ‘গণ্ডি’ নির্মাণ করেন।

ছবিটির প্রধান চরিত্রে অভিনয় করবেন কলকাতার ‘ফেলুদা’-খ্যাত অভিনেতা সব্যসাচী চক্রবর্তী ও ‘জুলফিকার’ অভিনেতা শুভ্র সৌরভ দাশ। সব্যসাচীকে দেখা যাবে পাকিস্তান বিমানবাহিনীর একজন পাইলট হিসেবে এং সৌরভকে জ্যা কুয়ের চরিত্রে।

জো কে ফরাসি শব্দ। এটি ফ্রান্সের একজনের নাম। তার ভুমিকায় অভিনয় করবেন শুভ্র সৌরভ দাস এবং পাকিস্তানী সেনাবাহিনীর সদস্য হিসেবে দেখা যাবে সব্যসাচীকে। সিনেমাটির চিত্রনাট্য করছেন দেশের খ্যাতিমান নাট্যকার মাসুম রেজা।

বিজ্ঞাপন

ছবিটি প্রযোজনা করছে গড়াই ফিল্মস।

২০১৫ সালে প্রকাশিত একটি প্রতিবেদন দেখে সিনেমাটি করার ইচ্ছা জাগে আরেফীনের। সেই স্বপ্ন এখন বাস্তবায়নের পথে। সিনেমায় একটি গান থাকবে, যেটি গাইবেন নাসিম আলী খান। এর সংগীত পরিচালনা করবেন পার্থ বড়ুয়া।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন