বিজ্ঞাপন

বাস থেকে নারীকে ধাক্কা দিয়ে ফেলার ঘটনায় চালক-হেলপার রিমান্ডে

March 10, 2021 | 4:14 pm

ঢাকা: কেরানীগঞ্জে চলন্ত বাস থেকে বাকপ্রতিবন্ধী এক নারী যাত্রীকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়ার ঘটনায় ‘এন মল্লিক’ পরিবহনের বাসের চালক ও হেলপারকে দুইদিনের রিমান্ডের পাঠিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

বুধবার (১০ মার্চ) বিকেলে ঢাকার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ফাইরুজ তাসনীম এ রিমান্ডের আদেশ দেন। রিমান্ড যাওয়া আসামিরা হলেন— বাসচালক মো. সবুজ (২৫) ও হেলপার নাহিদ (১৯)।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা কেরানীগঞ্জ মডেল থানার উপপরিদর্শক (এসআই) আফরুজা আক্তার আসামিদের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেছিলেন।

রিমান্ড আবেদনে বলা হয়, ভিকটিমকে গাড়ি থেকে ফেলে দেওয়ার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ভাইরাল হয়। প্রাথমিক তদন্তে আসামিদের ঘটনায় জড়িত থাকার তথ্য-প্রমাণ পাওয়া গেছে। মামলাটি স্পর্শকাতর ও আলোচিত। ভিকটিমকে যেভাবে গাড়ি থেকে ফেলে দেওয়া হয়েছে, তা অমানবিক। কী কারণে আসামিরা তাকে গাড়ি থেকে ফেলেছে এবং এর পেছনে অন্য কোনো উদ্দেশ্য ছিল কি না, সেসব বিষয়ে তথ্য সংগ্রহ করতে আসামিদের জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।

বিজ্ঞাপন

শুনানি শেষে আদালত সবুজের জামিন নামঞ্জুরের আদেশ দেন। পরে দুই আসামির দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন। একইসঙ্গে আগামী ২০ এপ্রিল মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

গত ৯ মার্চ দক্ষিণ কেরানীগঞ্জ কুচিয়ামারা ব্রিজ এলাকা থেকে সকালে আসামিদের আটক করে র‌্যাব। ঘটনার পরে বাসটিও জব্দ করা হয়েছে।

এর আগে গত ৭ মার্চ সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুকে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, এন মল্লিক নামের একটি বাস থেকে ছুড়ে ফেলা হয় বোরকা পরা বাকপ্রতিবন্ধী ওই নারীকে। মাটিতে পড়ে তিনি অস্ফুট স্বরে গোঙাচ্ছিলেন তিনি। পরে স্থানীয়রা গিয়ে ওই প্রতিবন্ধী নারীকে মাটি থেকে তোলেন।

বিজ্ঞাপন

ওই এন মল্লিক পরিবহনের বাসের নম্বর ঢাকা মেট্রো ব-১৩-১৫২১। এন মল্লিক বাসটি ঢাকা-নবাবগঞ্জ রুটে চলাচল করে।

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন