বিজ্ঞাপন

এলো পদ্মাপুরাণের গান ‘নোনা’

March 11, 2021 | 7:41 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

রাশিদ পলাশ নির্মিত সিনেমা ‘পদ্মাপুরাণ’-এর প্রথম গান ‘নোনা’ প্রকাশিত হয়েছে। গানটির কথা, সুর, সঙ্গীতায়োজন করেছেন বিবেক মজুমদার। গানটি গেয়ছেন আরিফ।

বিজ্ঞাপন

‘নোনা’র দৃশ্যায়ন শুরু হয় প্রসূন আজাদ ও সাদিয়া মাহির কথোপকথনের মধ্য দিয়ে। যেখানে সমাজের কিছু সংস্কারের প্রতি কটাক্ষ করা হয়। পুরো গান জুড়ে ছিল সাদিয়া মাহির তার ভালোবাসার মানুষের অপেক্ষার গল্প। গানটিতে প্রসূন, সাদিয়া ছাড়া আরও অংশ নেন সুমিত।

পদ্মানদীর অববাহিকায় থাকা মানুষগুলোর বর্তমান অবস্থা, তাদের মানসিকতা, আর্থিক অবস্থা এবং জীবনধারণ প্রক্রিয়া নিয়ে সিনেমা ‘পদ্মাপুরাণ’। সিনেমার গল্প রাশিদ পলাশের।

গল্প সম্পর্কে ধারণা দিতে গিয়ে তিনি বলেন, ‘নদী কেন্দ্রিক জীবন এখন আর নেই। তাহলে সেখানে কী হয়েছে? আমরা দেখলাম সেখানে অভাব বেড়েছে, শিক্ষা নেই, নেই মানবিকতা। সবচেয়ে ভয়ানক হলো অপরাধমূলক কাজ বেড়ে গেছে। তাহলে কেমন আছে সেই কুবের, মালা, কপিলারা? আমার সিনেমার দর্শন মূলত এমন।’

বিজ্ঞাপন

‘পদ্মাপুরাণ’-এ প্রসূন, সাদিয়া ও সুমিতা ছাড়া অভিনয় করেছেন শিমুল খান, ডন, কায়েস, শম্পা রেজা ও চম্পা। এতে শম্পা রেজা অভিনয় করেছেন শিখন্ডী (তৃতীয় লিঙ্গ)সম্প্রদায়ের প্রধানের চরিত্রে। আর চম্পাকে দেখা যাবে মাদক ব্যবসায়ীর ভূমিকায়।

ছবিটি প্রযোজনা করেছে পূণ্য ফিল্মস। স্কুল-কলেজ খোলার পর ছবিটি মুক্তির পরিকল্পনা পরিচালকের।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন