বিজ্ঞাপন

নলছিটিতে সংখ্যালঘু পবিরারের জমি দখলের চেষ্টা

March 12, 2021 | 3:17 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঝালকাঠি: জেলার নলছিটি উপজেলার সেওতা গ্রামের একটি সংখ্যালঘু পরিবারের জমি জোরপূর্বক দখল চেষ্টার অভিযোগ উঠেছে। একই গ্রামের জসিম হাওলাদার ও নজরুল হাওলাদার দখলদার চক্রটির নেতৃত্ব দিচ্ছেন। এরই মধ্যে জমির দখল নিতে নির্মাণাধীন বসতঘর ভাঙচুর করেছে ওই চক্রটি।

বিজ্ঞাপন

এ ঘটনায় সংখ্যালঘু পরিবারের পক্ষ থেকে থানায় অভিযোগ করেছেন কৃষ্ণ সাহা নামে এক ব্যক্তি। শুক্রবার (১২ মার্চ) সকালে নলছিটি থানার এএসআই মো. বিল্লাহ এই তথ্য নিশ্চিত করেছেন।

অভিযোগে বাদী জানান, স্থানীয় সেওতা বাজারের এস.এস ৬৫৫ ও ৬৫৪ দাগের ১৫ শতাংশ প্রায় ১৯২৭ সালে থেকে পূর্বপুরুষসহ তারাই ভোগদখল করে আসছেন। কয়েক বছর যাবৎ ওই চক্রটি জমিটির দখল নেওয়ার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন। সম্প্রতি নিজেদের জমিতে একটি বসতঘর নির্মাণের কাজ শুরু করলে তাতে বাঁধা দেন তারা। গত ৯ মার্চ দুপুরে ওই চক্রটি লোকজন নিয়ে নির্মাণাধীন বসতঘরের পিলার ভেঙে দেয় ও কয়েকটি পিলারের রড বাঁকা করে নির্মাণ কাজ বন্ধ করে দেন।

এ ব্যাপারে জসিম হাওলাদার ও নজরুল হাওলাদারের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি। পরে তাদের বাড়িতে গেলে জসিম হাওলাদারের বোন পারভীন বেগম ও নিলুফা বেগম বলেন, আমরা ওখানে জমি পাব। তাই কাজে বাঁধা দিয়েছি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন