বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে চিঠি লেখার আহ্বান যুবলীগের

March 12, 2021 | 4:47 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুকে নিয়ে চিঠি লেখার আহ্বান জানিয়েছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

বিজ্ঞাপন

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের সই করা এক বার্তায় শুক্রবার (১২ মার্চ) এ আহ্বান জানানো হয়।

বার্তায় বলা হয়, বঙ্গবন্ধুকে নিয়ে লেখা চিঠিগুলো থেকে বাছাই করা ১০০টি চিঠি নিয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের পক্ষ থেকে প্রকাশ করা হবে ‘প্রিয় বঙ্গবন্ধু’ শীর্ষক চিঠি সংকলন গ্রন্থ। এ ছাড়া সারাদেশ থেকে আসা সকল চিঠি নিয়ে ২৩, বঙ্গবন্ধু এভিনিউ-এ আয়োজন করা হবে ‘প্রিয় বঙ্গবন্ধু’ শীর্ষক চিঠি প্রদর্শনী।

বার্তায় বলা হয়, বঙ্গবন্ধু-সম্পর্কিত ভাবনা, ভালবাসা, আবেগের কথা নিয়ে লেখা হবে চিঠি। চিঠি লেখার কার্যক্রমে যেকোন বয়সের প্রতিযোগী অংশগ্রহণ করতে পারবেন। হাতে লেখা চিঠিটি হবে অনূর্ধ্ব ১৫০ শব্দের। চিঠি পাঠানোর শেষ সময় আগামী ২০ মার্চ।

বিজ্ঞাপন

যুবলীগের প্রচার সম্পাদক জয়দেব নন্দী বলেন, যুবলীগের বর্তমান চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল দায়িত্ব পাওয়ার পর থেকেই নানা ইতিবাচক কর্মসূচি পালন করে আসছেন। এরই ধারাবাহিকতায় জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে তারা হাতে নিয়েছেন জনবান্ধব বিভিন্ন কর্মসূচি।

জয়দেব নন্দী জানান, যুব উদ্যোক্তা সম্মেলন ও জব ফেয়ার, ৬৪ জেলায় ৬৪ জন শারীরিক প্রতিবন্ধীর জন্য গৃহনির্মাণ, কেন্দ্রসহ প্রতিটি বিভাগে মুজিববর্ষ উপলক্ষে যুব জাগরণ ও কনসার্ট আয়োজন, ‘বঙ্গবন্ধুর প্রিয় গান ও বঙ্গবন্ধুকে নিয়ে গান’ শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠান, দেশব্যাপী যুবলীগের নেতাকর্মীদের মাঝে ফুটবল টুর্নামেন্ট আয়োজনসহ নানাবিধ কর্মসূচি আয়োজন করেছে যুবলীগ। এসব কর্মসূচির মধ্যেই রয়েছে ‘চিঠি লিখুন বঙ্গবন্ধুকে: প্রিয় বঙ্গবন্ধু’।

যুবলীগের প্রচার সম্পাদক আরও বলেন, সারাদেশ থেকে পাওয়া ১০০টি চিঠি নিয়ে আমরা ‘প্রিয় বঙ্গবন্ধু’ নামক চিঠি সংকলন গ্রন্থ প্রকাশ করব। এছাড়া সংগৃহীত প্রতিটি চিঠি নিয়ে যুবলীগের কেন্দ্রীয় কার্যালয়ে সামনে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আয়োজন করা হবে ‘প্রিয় বঙ্গবন্ধু’ শীর্ষক এক চিঠি প্রদর্শনী।

বিজ্ঞাপন

চিঠি পাঠানোর ঠিকানা: চেয়ারম্যান/সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী যুবলীগ, ২৩ বঙ্গবন্ধু এভিনিউ, ঢাকা। এছাড়াও, চিঠির ছবি তুলে স্ক্যান করে বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর মেইল অ্যাড্রেসেও পাঠাতে পারেন। মেইল অ্যাড্রেস: juboleaguecentralcommittee@gmail.com

সারাবাংলা/এনআর/এসএসএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন