বিজ্ঞাপন

‘নতুন কারখানা করতে উৎসাহিত করছেন প্রধানমন্ত্রী’

March 12, 2021 | 10:35 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সুনামগঞ্জ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে কর্মসংস্থানের জন্য নতুন কারখানা করতে উৎসাহিত করছেন বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন। একইসঙ্গে বর্তমান সরকার শিল্পবান্ধব ও দেশের প্রত্যন্ত এলাকায় শিল্প কারখানা গড়তে সরকার উদ্যেক্তাদের উৎসাহিত করছে বলেও জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

শুক্রবার (১২ মার্চ) দুপুর সাড়ে ১টায় সুনামগঞ্জের ছাতকের কোমনায় নিটল-নিলয় গ্রুপের এক্সপোর্ট কোয়ালিটি টারজান পেপার বিদেশে রপ্তানির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শিল্পমন্ত্রী। অনুষ্ঠানটির সঞ্চালনা করেন নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমদ।

এ সময় নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেন, নিটল গ্রুপের নেতৃত্বে বাংলাদেশে শিল্পায়ন চলছে। এটা আমাদের অঙ্গীকার ছিল। জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্মসংস্থানের জন্য নতুন কারখানা করতে উৎসাহিত করছেন। নিটল গ্রুপকে আমাদের সকল প্রকার সহযোগিতা করব। আমরা আশা করি তাদের কারখানার উৎপাদিত পণ্য দেশের বাইরেও বাজার সৃষ্টি করবে।

তিনি আরও বলেন, বর্তমান সরকার শিল্পবান্ধব, দেশের প্রত্যন্ত জনপদেও সরকার শিল্প কারখানা গড়তে উদ্যেক্তাদের উৎসাহিত করছে। মানুষের কর্মসংস্থান তৈরির পাশপাশি অর্থনীতির চাকা সচল করার উদ্যোগ যারাই নিচ্ছেন, সরকার তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে। বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীতে আমরা দেশের প্রত্যেকটি অঞ্চলকে সমৃদ্ধ করতে চাই।

বিজ্ঞাপন

নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমদকে ধন্যবাদ জানিয়ে শিল্পমন্ত্রী বলেন, ব্যবসায় সফল বাস্তবায়নের উদ্যোগ নিটল-নিলয় গ্রুপ। তিনি বাংলাদেশের ব্যবসায় নতুন মাত্রা যোগ করেছেন। তার প্রচেষ্টায় সুনামগঞ্জের ছাতকে শিল্প কারখানা গড়ে ওঠেছে। এজন্য অবহেলিত এই অঞ্চলের মানুষের কর্মসংস্থান হবে। দেশের অর্থনীতির ভিত্তি মজবুত করতেও এটি ভূমিকা রাখবে। আমরা সকল বেসরকারি উদ্যোক্তাদের বিনোয়োগে এগিয়ে আসার জন্য আমরা আহবান জানাই।

এ সময় আব্দুল মাতলুব আহমদ বলেন, ছাতকে শিল্পপার্ক গড়ে তোলার উদ্যোগ নেওয়া হয়েছে। ছাতকের শিল্পপার্ক, সিরামিক কারখানায় ও পেপার মিলে আশপাশের প্রতিটি গ্রামের প্রত্যেক পরিবারের একজনকে কর্মসংস্থানের সুযোগ দেওয়ার অঙ্গিকার করছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘরে ঘরে ব্যবসা দিবেন, চাকুরি দিবেন বলেছেন। তার অঙ্গীকারের সঙ্গে হাতে হাত মিলিয়ে এগিয়ে চলছি আমরা।

এরপর শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন ফিতা কেটে নিটল-নিলয় গ্রুপের এক্সপোর্ট কোয়ালিটি টারজান পেপার বিদেশে রপ্তানির উদ্বোধন করেন এবং পেপার মিলের স্থাপনা ও উৎপাদন কার্যক্রম পরিদর্শন করেন। এর আগে নিটল-নিলয় সিরামিক কারখানার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন শিল্পমন্ত্রী।

বিজ্ঞাপন

এ অনুষ্ঠানে সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান চৌধুরী, বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের চেয়ারম্যান এহসান ই এলাহি, নিটল নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান আব্দুল মারিব আহমদ ও ছাতক পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরীসহ আরও অনেকেই বক্তব্য দেন।

সারাবাংলা/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন