বিজ্ঞাপন

শ্রীলংকাকে হারিয়ে ওয়ানডে সিরিজ জিতল উইন্ডিজ

March 13, 2021 | 10:58 am

স্পোর্টস ডেস্ক

লংকানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর ওয়ানডে সিরিজও জিতে নিয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। শ্রীলংকাকে ৫ উইকেটে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে কাইরন পোলার্ডের দল।

বিজ্ঞাপন

প্রথমে ব্যাট করে উইন্ডিজের সামনে ২৭৪ রানের জয়ের লক্ষ্য ছুঁড়ে দেয় শ্রীলংকা। জবাবে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে দুই ক্যারিবীয় ওপেনার এভিন লুইস ও শাই হোপ। উদ্বোধনী জুটিতেই ১৯২ রান এনে দেন এই দুই ওপেনার, আর তাতেই জয়ের ভিত প্রস্তুত হয়ে যায় ক্যারিবীয়দের। ওপেনিংয়ে লংকানদের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের এটিই সর্বোচ্চ রানের  জুটি।

১২১ বলে ১০৩ রান করে লুইস ফিরে গেলে ভাঙে তাঁদের এই জুটি। পরের ওভারে হোপও সাজঘরে ফেরেন। লুইসকে ফেরান সান্দাকান আর হোপকে ফিরিয়েছেন থিসারা পেরেরা। এরপর নিয়মিত বিরতিতে সাজঘরে ফিরেছেন পোলার্ড, ড্যারেন ব্রাভো ও ফ্যাবিয়েন অ্যালেন।

তবে তাতেও উইন্ডিজের জয় থামাতে পারেনি লংকানরা। শেষ দিকে কিছুটা খেলা জমিয়ে তুললেও দুই বল ও পাঁচ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। শেষ দিকে নিকোলাস পুরান ২৮ বলে ৩৫ রান ৪ বলে ২ রান করে অপরাজিত থাকেন জেসন হোল্ডার। শ্রীলঙ্কার হয়ে দুটি করে উইকেট নিয়েছেন নুয়ান প্রদীপ ও পেরেরা। আর একটি উইকেট নিয়েছেন সান্দাকান।

বিজ্ঞাপন

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি লংকানদের। দলীয় মাত্র ৭ রানে আলজারি জোসেফের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন প্রথম ম্যাচে হাফ সেঞ্চুরি করা দিমুথ করুনারত্নে। অধিনায়কের বিদায়ের পর থিতু হতে পারেননি পাথুম নিশাঙ্কা ও ওশাদা ফার্নান্দো।

৫০ রানে ৩ উইকেট হারানো শ্রীলঙ্কার হাল ধরেন ওপেনার দানুশকা গুনাথিলাকা ও দিনেশ চান্দিমাল। শুরুর বিপর্যয় সামলে ১০০ রানের জুটি গড়েন এই দুই ব্যাটসম্যান। ৪ রানের জন্য সেঞ্চুরি মিসের আক্ষেপ নিয়ে ফিরলে ভাঙে তাঁদের শতরানের জুটি। ৯৬ বলে ৯৬ রান করা গুনাথিলাকাকে ফেরান জেসন মোহাম্মেদ।

প্রথম ম্যাচে হাফ সেঞ্চুরি তুলে নিলেও এদিন ২৮ বলে ১৮ রান করে ফিরেছেন আসেন বান্দারা। এরপর ৭১ রান করা চান্দিমালকেও ফিরিয়েছেন মোহাম্মেদ। শেষ দিকে ওয়ানিন্দু হাসারাঙ্গার ৩১ বলে ৪৭ বলে থিসারা পেরেরার ২৫ বলে ১৯ রান ছাড়া আর কেউ সেভাবে দাঁড়াতে পারেনি। ফলে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৭৩ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা।

বিজ্ঞাপন

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

শ্রীলঙ্কা: ২৭৩/৮, (গুনাথিলাকা ৯৬, চান্দিমাল ৭১, হাসারাঙ্গা ৪৭); (মোহাম্মেদ ৩/৪৭, জোসেফ ২/৪২)

ওয়েস্ট ইন্ডিজ: ২৭৪/৫, ৪৯.৪ ওভার; (লুইস ১০৩, হোপ ৮৪, পুরান ৩৫*); পেরেরা ২/৪৫, প্রদীপ ২/৬৬)

ফলাফল: ওয়েস্ট ইন্ডিজ ৫ উইকেটে জয়ী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন