বিজ্ঞাপন

টিভি ফুটেজের জন্য ভ্যাকসিন নেওয়ার অভিনয় করেছিলেন মন্ত্রী

March 13, 2021 | 5:13 pm

সৈকত ভৌমিক, সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের ভ্যাকসিন নেওয়ার অভিনয় করছেন— মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ নিয়ে অনলাইনে-অফলাইনে চলছে সমালোচনার ঝড়।

বিজ্ঞাপন

তবে মন্ত্রী সারাবাংলাকে জানালেন, তিনি করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়েছেন। ভ্যাকসিন নেওয়ার পর গণমাধ্যমের অনুরোধেই নতুন করে ভ্যাকসিন নেওয়ার ‘অভিনয়’ করতে হয়েছে তাকে। ওই সময়ের ফুটেজও পেয়েছে সারাবাংলা, যেখানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীকে ভ্যাকসিন নিতে দেখা গেছে।

শনিবার (১৩ মার্চ) দুপুরে মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সারাবাংলাকে এ কথা বলেন। এদিন সকাল থেকেই ফেসবুকে মন্ত্রীর ভ্যাকসিন নেওয়ার ভান করার ওই ভিডিও ছড়িয়ে পড়ে।

আরও পড়ুন- করোনা ভ্যাকসিন নিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ও সচিব

বিজ্ঞাপন

ভাইরাল হওয়া ভিডিওটি নিয়ে জানতে চাইলে আ ক ম মোজাম্মেল হক সারাবাংলাকে বলেন, “১৭ তারিখে (১৭ ফেব্রুয়ারি) আমি ভ্যাকসিন নিয়েছি। ভ্যাকসিন নেওয়ার পর সচিবের সঙ্গে আমরা যখন বাইরের দিকে যাচ্ছি, ওই সময় একটি চ্যানেলের সাংবাদিক এসে বলেন, তারা ফুটেজ পাননি। ওই সাংবাদিক অনুরোধ করেন, আমি যেন আবার একটু ভ্যাকসিন নেওয়ার ‘ডেমো’ করি। মূলত তার অনুরোধেই আবার একটু ভ্যাকসিন নেওয়ার ডেমো করতে হয়েছে।”

আ ক ম মোজাম্মেল হক আরও বলেন, আমার ভ্যাকসিন নেওয়ার ফুটেজ বিটিভি’র কাছে রয়েছে। কেউ যদি চ্যালেঞ্জ করতে চায় যে আমি ভ্যাকসিন নিইনি, আমি ওই ফুটেজ দেখাতে পারব।

এর আগে, গত ১৭ ফেব্রুয়ারি সংসদ সচিবালয় ক্লিনিকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও সচিব তপন কান্তি ঘোষ ভ্যাকসিন নিয়েছেন বলে জানিয়েছিল মন্ত্রণালয়। সব গণমাধ্যমেই সে খবর প্রকাশ পেয়েছিল।

বিজ্ঞাপন

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর ভ্যাকসিন নেওয়ার মুহূর্ত

তবে শনিবার ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষ ও স্বাস্থ্য সচিব মো. আব্দুল মান্নানের সঙ্গে সংসদ সচিবালয় ক্লিনিকের কোভিড ভ্যাকসিন প্রয়োগ কেন্দ্রের সামনে দাঁড়িয়ে আছেন আ ক ম মোজাম্মেল হক। কিছুক্ষণ পর তারা একটি রুমে প্রবেশ করেন। এসময় মন্ত্রী চেয়ারে বসলে একজন নার্স একটি সিরিঞ্জ নিয়ে তার বাম হাতে ভ্যাকসিন প্রয়োগের অভিনয় করেন। এসময় হাসিমুখে চেয়ারে বসেছিলেন মন্ত্রী। পরে বের হয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গ কথা বলেন তিনি।

মন্ত্রী বলছেন, এই অভিনয়টুকু করলেও এর আগেই ভ্যাকসিন নিয়েছেন তিনি। গণমাধ্যমের অনুরোধ ফেলতে না পেরেই তিনি এই অভিনয় করেছেন।

যোগাযোগ করলে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষও সারাবাংলাকে জানান, মন্ত্রী ভ্যাকসিন নিয়েছেন। তিনি বলেন, সেদিন আমরা দু’জনেই ভ্যাকসিন নিয়েছি। মন্ত্রী আমার আগেই ভ্যাকসিন নিয়েছেন। উনি নেওয়ার পর আমি নিয়েছি। পরে ডেমো বা অন্য কিছু হয়েছে কি না, সে বিষয়ে আমি কিছু বলতে পারছি না।

এদিকে, ওই সময়ে ধারণ করা আরেক ফুটেজে দেখা যায়, মন্ত্র আ ক ম মোজাম্মেল হক ভ্যাকসিন নিচ্ছিলেন। এসময় তিনি মাস্ক পরিহিত ছিলেন। তবে ফেসবুকে যে ভিডিও ভাইরাল হয়েছে, সেখানে ভ্যাকসিন নেওয়ার ‘ডেমো’ দেখানোর সময় মন্ত্রীর মুখে মাস্ক দেখা যায়নি।

বিজ্ঞাপন

এ বিষয়ে জানতে ঘটনাস্থলে উপস্থিত স্বাস্থ্য সচিব ও সচিবালয় ক্লিনিক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তারা কেউ ফোন ধরেননি। কোন চ্যানেলের অনুরোধে মন্ত্রী ডেমো করেছেন, সেটিও মন্ত্রী জানাতে পারেননি।

সারাবাংলা/এসবি/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন