বিজ্ঞাপন

‘বঙ্গবন্ধুর ভাষণ পাকিস্তানিদের মতো বিএনপিও বুঝতে পারেনি’

March 13, 2021 | 8:16 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ঐতিহাসিক ৭ মার্চ পালন করলেও বিএনপি ইতিহাস বিকৃতির ধারা থেকে বেরিয়ে আসতে পারেনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

বিজ্ঞাপন

শনিবার (১৩ মার্চ) চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকতে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) আয়োজিত সিটি আউটার রিং রোডে সাইকেল লেনের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী বলেন, ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আশা করেছিলাম, বিএনপিসহ যেসব দল অতীতে ইতিহাসের বিকৃতি ঘটিয়েছিল, সেই ভুল থেকে তারা বেরিয়ে আসবে। আমরা আশা করেছিলাম, তারা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর বছরে সত্যটাকে মেনে নেবেন, ইতিহাসকে মেনে নেবেন। কিন্তু তারা জন্মলগ্ন থেকে যে ইতিহাস বিকৃতি ঘটিয়ে আসছে, ৭ মার্চ পালন করতে গিয়েও সেটি থেকে বেরিয়ে আসতে পারেনি।’

‘১৯৭১ সালের ৭ মার্চ বঙ্গবন্ধু এমনভাবে স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন, বাংলার জনগণ বুঝতে পেরেছিল কী করতে হবে। কিন্তু পাকিস্তানিরা সেটা বুঝতে পারেনি কিংবা বুঝলেও বঙ্গবন্ধুকে অভিযুক্ত করতে পারেনি। কিন্তু বিএনপি ৭ মার্চ পালন করতে গিয়ে যে বক্তব্য দিয়েছে, তাতে বুঝলাম— পাকিস্তানিদের মতো বিএনপিও বঙ্গবন্ধুর ঘোষণা বুঝতে পারেনি,’— বলেন ড. হাছান।

বিজ্ঞাপন

পতেঙ্গা সমুদ্র সৈকত আধুনিকায়নে সিডিএ’র প্রশংসা করে মন্ত্রী বলেন, ‘সমুদ্র সৈকতের অন্যতম আকর্ষণ হচ্ছে বালুচর। এখানে (পতেঙ্গা) আগে যে পরিমাণ বালুচর ছিল সেটা হারিয়ে গেছে। বিচ (সমুদ্র সৈকত) বলতে কিন্তু বালুচরকেই বুঝায়। দুবাই সমুদ্র সৈকতে প্রথমে বালি ছিল না, পরে বাইরে থেকে বালি এনে সেখানে বালুচর বানানো হয়েছে। প্রয়োজনে বাইরে থেকে বালি এনে এখানেও বালুচর করতে হবে।’

চট্টগ্রাম নগরীর কয়েকটি সড়কে ‘সাইকেল লেন’ করার জন্য চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে (সিডিএ) অনুরোধ করেন তথ্যমন্ত্রী।

সিডিএ’র প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামসের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিডিএ চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ, বোর্ড সদস্য মো. জসিম উদ্দিন, কে বি এম শাহজাহান, জসিম উদ্দিন শাহ, এম আর আজিম, রোমানা নাছরিন এবং সচিব আনোয়ার পাশা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন