বিজ্ঞাপন

মমতার ওপর হামলার প্রমাণ নেই

March 14, 2021 | 10:08 am

আন্তর্জাতিক ডেস্ক

পশ্চিমবঙ্গে আসন্ন বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে উত্তেজনা চরমে। এর মধ্যেই বুধবার (১০ মার্চ) মেদিনীপুরের নন্দীগ্রামে নমিনেশন পেপার জমা দেওয়ার পর প্রচারণার কাজে মন্দিরে গিয়ে আঘাত পান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। প্রতিপক্ষের ধাক্কায় আহত বলে দাবি করেছিলেন মমতা। তবে, কেন্দ্রীয় নির্বাচন কমিশন পরিচালিত স্বাধীন তদন্তে তেমন কিছু পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

শনিবার (১৩ মার্চ) পশ্চিমবঙ্গের পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে এবং বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েকের সমন্বয়ে গঠিত কমিটি তদন্ত করে দেখেছে মমতার ওপর হামলা হয়নি। ওইদিন দুর্ঘটনাবশত আঘাত পেয়েছিলেন তিনি।

এর আগে, ওই হামলার ব্যাপারে তৃণমূল-বিজেপি-কংগ্রেস ত্রিমুখী অবস্থানের প্রেক্ষিতে কেন্দ্রীয় নির্বাচন কমিশন ওই তদন্ত কমিটি গঠন করে। স্থানীয় প্রত্যক্ষদর্শী এবং সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে তৈরি করা প্রতিবেদনটি ইতোমধ্যেই কমিশনে জমা দেওয়া হয়েছে বলে জানিয়েছে আনন্দবাজার পত্রিকা।

শুক্রবার (১২ মার্চ) তৃণমূলের পক্ষ থেকে নির্বাচন কমিশনে পাঠানো অভিযোগপত্রে বলা হয়, প্রতিপক্ষের ধাক্কাধাক্কির কারণে গাড়ির দরজায় পা চাপা পড়ে আহত হন মুখ্যমন্ত্রী। একই কথা জানিয়েছেন পূর্ব মেদিনীপুরের জেলা প্রশাসক বিভু গোয়েল। তবে, তিনি হামলার সম্ভাবনা খারিজ করে দিয়েছেন। অভিযোগে নন্দীগ্রামের ঘটনার পেছনে রাজনৈতিক ষড়যন্ত্র রয়েছে বলেও দাবি করেন তৃণমূল নেতারা। পরবর্তীতে বিজেপির প্রতিনিধি দলের সঙ্গেও সাক্ষাৎ করেছেন নির্বাচন কমিশনের কর্মকর্তারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন