বিজ্ঞাপন

পুঁজিবাজারে বড় দরপতন

March 14, 2021 | 5:22 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পুঁজিবাজারে আবারও বড় দরপতন হয়েছে। রোববার (১৪ মার্চ) দিনশেষে দেশের উভয় পুঁজিবাজারে বেশির ভাগ কোম্পানির শেয়ারের দাম কমেছে। সে সঙ্গে কমেছে আর্থিক ও শেয়ার লেনদেন।

বিজ্ঞাপন

দিনশেষে দেশের ডিএসই’তে ৩৫১টি কোম্পানির ১৬ কোটি ২৯ লাখ ৩৯ হাজার ৫২১টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ৭৫টির, কমেছে ১৭২টির এবং অপরিবর্তিত রয়েছে ১০৪টি কোম্পানির শেয়ারের দাম। দিনশেষে ডিএসইতে আর্থিক লেনদেনের পরিমাণ দাঁড়ায় ৬২২ কোটি ৪৪ লাখ টাকা। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিলো ৮০৯ কোটি ৫০ লাখ লাখ টাকা।

এদিন ডিএসই ব্রড ইনডেক্স আগের কার্যদিবসের চেয়ে ৪৯ পয়েন্ট কমে ৫ হাজার ৫৫১৯ পয়েন্টে নেমে আসে। এছাড়াও ডিএস-৩০ মূল্য সূচক ২৮ পয়েন্ট কমে ২ হাজার ১২৬ পয়েন্ট এবং ডিএসইএস শরীয়াহ সূচক ৮ পয়েন্ট কমে ১ হাজার ২৫৭ পয়েন্টে নেমেছে।

বিজ্ঞাপন

অন্যদিকে, অপর পুঁজিবাজার চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন ২৩৪টি কোম্পানির ৮১ লাখ ১৪ হাজার ২১৬টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে মাত্র ৫৫টির, কমেছে ১২৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টির কোম্পানির শেয়ারের দাম।

দিনশেষে সিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ১৩৭ পয়েন্ট কমে ১৬ হাজার ২৭ পয়েন্টে নেমে আসে। এদিন সিএসইতে ২৯ কোটি ৪২ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়। আগের দিন সিএসইতে ৩৯ কোটি ৩ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়েছিলো।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন