বিজ্ঞাপন

আইরিশদের ফের হারালো বাংলাদেশ ইমার্জিং

March 14, 2021 | 6:14 pm

স্পোর্টস ডেস্ক

ম্যাচ জিততে শেষ দুই ওভারে আয়ারল্যান্ড উলভসের প্রয়োজন ছিল ২০ রান। উইকেটে তখন সফরকারীদের দশম উইকেট জুটি। তবুও ৪৯তম ওভারে ১০ রান তুলে বাংলাদেশে এসে প্রথম জয় পাওয়ার সম্ভবনা জাগিয়ে তুলেছিল আয়ারল্যান্ড। তবে শেষ ওভারে দারুণ বোলিং করে সেটা আর হতে দিলেন না রেজাউর রহমান রাজা। শেষ ওভারে ৫ রান তুলতে পারা আয়ারল্যান্ড উলভসের ইনিংস থেমেছে ২৫৫ রানে। ফলে বাংলাদেশে এসে এখনো পর্যন্ত জয়ের মুখ দেখতেই পারলেন না আইরিশরা।

বিজ্ঞাপন

রোববার (১৪ মার্চ) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পঞ্চম ওয়ানডেতে আয়ারল্যান্ড উলভসে আজ ৫ রানে হারিয়েছে বাংলাদেশ ইমার্জিং দল। পাঁচ ওয়ানডে সিরিজের আগের তিন ম্যাচও জিতেছে বাংলাদেশ। করোনাভীতিতে সিরিজের প্রথম ম্যাচটা পরিত্যক্ত হয়েছিল। তার আগে একমাত্র চার দিনের ম্যাচেও আইরিশদের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ ইমার্জিং।

আগের ম্যাচগুলোতে বাংলাদেশ ইমার্জিং দলের বিপক্ষে ঠিকভাবে দাঁড়াতেই পারেনি আয়ারল্যান্ড উলভস (আয়ারল্যান্ড এ দল)। তবে আজ হারলেও বেশ হাড্ডাহাড্ডি লড়াই করল সফরকারীরা। বাংলাদেশ ইমার্জিংয়ের ২৬০ রানের জবাব দিতে নেমে শুরুটা ভালো হয়নি। ওপেনার জেরোমি লোলের ফিরেছেন শূন্য রানে। তবে তারপর শক্ত একটা জুটি গড়ে বাংলাদেশকে চিন্তায় ফেলে দেন স্টিভেন দোহানি ও মার্ক আদায়ার। দ্বিতীয় উইকেটে ৯৭ রান তোলেন দুজন।

এই জুটি ভাঙলে সফরকারীদের আর বড় জুটি গড়তে দেয়নি বাংলাদেশ। তবে ফেরার আগে মাঝের ব্যাটসম্যানরা টুকটাক রান করলে একটা সময় জয় বেশ সম্ভবই মনে হচ্ছিল আয়ারল্যান্ডের। শেষ পর্যন্ত সেটা হয়নি বাংলাদেশের দারুণ বোলিংয়ে। ৫০ ওভারে ৯ উইকেটে ২৫৫ রানে থেমেছে সফরকারীদের ইনিংস। সর্বোচ্চ ৯৯ বলে ৯টি চার ১টি ছয়ে ৮১ রান করেছেন। দ্বিতীয় সর্বোচ্চ ৪৫ রান করেছেন মার্ক আদায়ার।

বিজ্ঞাপন

বাংলাদেশের হয়ে ১০ ওভার স্পিন বোলিং করে ৩১ রান খরচায় তিন উইকেট নিয়েছেন ওপেনার সাইফ হাসান। দুটি করে উইকেট নিয়েছেন তানভির হাসান ও শফিকুল ইসলাম।

এর আগে বাংলাদেশের ২৬০ রানের সংগ্রহে বড় অবদান মাহমুদুল হাসান জয়ের। সাইফ হাসান দলীয় ১৫ রানে ফিরলে তারপর আনিছুল ইসলামকে নিয়ে ৫০ রান তোলেন জয়। আনিছুল ৩১ বলে ৪১ রান করে ফিরলেও জয় থেমেছেন লিস্ট ‘এ’ ক্রিকেটের প্রথম সেঞ্চুরি পূর্ণ করার পরই। ১৩৫ বল খেলে ৯টি চার ৩টি ছয়ে ১২৫ রান করে আউট হন জয়।

মিডল অর্ডারে মাহিদুল ইসলাম অঙ্কন, তৌহিদ হৃদয়রা কার্যকারী সঙ্গ দিয়েছেন জয়কে। অঙ্কন ৩৯ বলে ৩৩ রান করেছেন অঙ্কন। তৌহিদ হৃদয় ২০ রান করেছেন। বাংলাদেশ ৪৯.৪ ওভারে ২৬০ রানে গুটিয়ে গেছে। আয়ারল্যান্ড উলভসের পক্ষে ৩ উইকেট নিয়েছেন মার্ক আদায়ার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন