বিজ্ঞাপন

৯টায় অফিসে ঢুকে ৪০ মিনিট অবস্থান করতেই হবে— আদেশ জারি

March 14, 2021 | 11:23 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সকাল নয়টা থেকে পরবর্তী চল্লিশ মিনিট জরুরি কাজ ছাড়া নিজ কক্ষের বাইরে অবস্থান না করতে সরকারের মাঠ পর্যায়ের সকল কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আদেশ জারি হয়েছে। মাঠ পর্যায়ের কর্মকর্তা- কর্মচারীদের যথাসময়ে নিজ কক্ষে না পাওয়ার অভিযোগে এ আদেশ দিল মন্ত্রিপরিষদ বিভাগ।

বিজ্ঞাপন

২০১৯ সালের ২৭ আগস্ট জারি করা এ সংক্রান্ত পরিপত্রের কথা মনে করিয়ে দিয়ে গত ১০ মার্চ সব বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাদের কাছে চিঠি পাঠিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। ওই চিঠিতে জরুরি পরিস্থিতি ছাড়া সকাল নয়টা থেকে অন্তত পরের ৪০ মিনিট অর্থাৎ ৯টা ৪০মিনিট পর্যন্ত নিজ অফিস কক্ষে অবস্থানের জন্য নির্দেশ দেওয়া হয়।

চিঠিতে বলা হয়, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মাঠ পর্যায়ের দফতরগুলোর কার্যক্রম নিয়মিত তদারকি করা হয়। মাঠ পর্যায়ে কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগের ক্ষেত্রে অনেক কর্মকর্তাকে সম্প্রতি অফিস কক্ষে পাওয়া যাচ্ছে না। যে কারণে সেবা নিতে আসা জনসাধারণ ও অন্যান্য সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের প্রয়োজনীয় সংযোগ স্থাপন অসম্ভব হয়ে পড়েছে। এতে সাধারণ নাগরিকেরা যেমন ক্ষতিগ্রস্ত হচ্ছেন তেমনি সরকারি কাজের গতি কমে যাচ্ছে।

উল্লেখ্য, আগের পরিপত্রে বলা হয়, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মাঠ পর্যায়ের দফতরগুলোর কাজ পর্যালোচনা করতে গিয়ে দেখে গেছে, বেশিরভাগ কর্মকর্তা-কর্মচারী যথা সময়ে নিজ কক্ষে অবস্থান করেন না। যে কারণে জনগণের সেবা ব্যহত হচ্ছে এবং সরকারি কাজের গতিও শ্লথ হচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন