বিজ্ঞাপন

‘ইন্ডাস্ট্রি চলে হিরোদের জন্য, হিরোইনরা সেখানে একটা মাসালা’

March 15, 2021 | 7:08 pm

আহমেদ জামান শিমুল

বিনোদন জগতের অন্দরমহল নিয়ে অনন্য মামুনের নির্মাণ ‘মেকআপ’। যার ট্রেলার প্রকাশিত হয়েছে সোমবার (১৫ মার্চ)। ট্রেলারটিতে উঠে এসেছে সিনেমা ইন্ডাস্ট্রির প্রকাশিত, অপ্রকাশিত অনেক বিষয়।

বিজ্ঞাপন

পুরো ট্রেলার জুড়ে ছিল একজন সাধারণ গ্রাম্য মেয়ের শহরে এসে নায়িকা হওয়ার লড়াই। সে লড়াইয়ে কখনও সে স্বপ্ন দেখে, কখনও ধোঁকা খায়। আছে বাণিজ্যিক ইন্ডাস্ট্রিতে নায়কদের দাপটের গল্প।

‘এন্টারটেইনমেন্ট ওয়ার্ল্ড। যেখানে প্রেম, ভালোবাসা, আবেগ কোন কিছুর মূল্য নেই। মূল্য শুধু নেইম এন্ড ফেইমের’— এমন বক্তব্য শুরু হয় ট্রেলারটি।

বিজ্ঞাপন

বলা হয় যতদিন আপনি হিট, সুপারহিট ছবি দিতে পারবেন ততদিন আপনার দাম রয়েছে সিনে ইন্ডাস্ট্রিতে। আজ আপনি ফ্লপ কাল আপনাকে কেউ চিনে না। সেটিও এসেছে ট্রেলারে—‘আকাশের রঙ বদলাতে সময় লাগে, সেলিব্রেটি ওয়ার্ল্ডে রঙ বদলাতে সময় লাগে না’ সংলাপটির মাধ্যমে।

উপমহাদেশের ইন্ডাস্ট্রি নায়কদের দাপটে চলে। সেখানে অধিকাংশ ছবির গল্পে নায়িকারা অনেকটাই পুতুল। তাই তো নায়কদের অংহবোধ কাজ করে এভাবে—‘আসলে ইন্ডাস্ট্রি চলে হিরোদের জন্য, হিরোইনরা সেখানে একটা মাসালা।’

বিজ্ঞাপন

বাইরের জগতে এমন অহংবোধের আড়ালে নায়কের ব্যক্তিজীবন যে সুখী নয়, তাও উঠে এসেছে ট্রেলারটিতে। দেখা যায় একমাত্র সন্তান ও স্ত্রীকে ক্যারিয়ারের ক্ষতির ভয়ে লুকিয়ে রেখেছেন নায়ক।

 ছবিটি গত ফেব্রুয়ারিতে সেন্সর বোর্ডে জমা পড়েছিল। কিন্তু সাধারণ দর্শকদের জন্য প্রদর্শনের যোগ্য নয় জানিয়েছে ছাড়পত্র দেওয়া থেকে বিরত থাকে বোর্ড। তাই এটি মুক্তি পাবে আই থিয়েটার নামক অ্যাপে। যেখানে ৫০ টাকার বিনিময়ে ছবিটি দেখা যাবে।

বিজ্ঞাপন

‘মেকআপ’-এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন তারিক আনাম খান, রোশান ও নবাগত রিয়েলি। প্রযোজনা করেছে সেলিব্রেটি প্রোডাকশন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন