বিজ্ঞাপন

ঢাকাস্থ ধামইরহাট-পত্নীতলা সমিতির নতুন কমিটি গঠন

March 15, 2021 | 11:38 am

সারাবাংলা ডেস্ক

ঢাকা: রাজধানীতে বসবাসরত নওগাঁ জেলার ধামইরহাট-পত্নীতলার সব শ্রেণি-পেশার মানুষদের সংগঠন ‘ঢাকাস্থ ধামইরহাট-পত্নীতলা কল্যাণ সমিতি’র নতুন কমিটি গঠন করা হয়েছে। সাবেক অতিরিক্ত সচিব ড. এস এম আফসারুজ্জামান-এফআরইএস কমিটির সভাপতির দায়িত্ব পেয়েছেন।

বিজ্ঞাপন

এছাড়াও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. মনজুর কাদির আহমেদ সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন। কমিটির প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম। সম্প্রতি রাজধানী বানানীর একটি রেস্তোরাঁয় এক আড়ম্বপূর্ণ অনুষ্ঠানে নতুন কমিটি ঘোষণা করা হয়। সোমবার (১৫ মার্চ) সংগঠনটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান হয়।

নবনির্বাচিত সভাপতি ড. আফসারুজ্জামান বলেন, অসহায় মানুষদের পাশে দাঁড়ানোসহ সামাজিক উন্নয়নমূলক কার্যক্রমকে আরও গতিশীল করার চেষ্টা করা হবে। আমরা গরীব শিক্ষার্থীদের অর্থ সহায়তা দিয়ে আসছি, সেটা আরও বাড়ানোর চিন্তা আছে।

তিনি আরও বলেন, ঢাকার কোনো এক জায়গায় সংগঠনটির একটি কার্যালয় গড়ার উদ্যোগ নিবে নতুন কমিটি।

বিজ্ঞাপন

সাধারণ সম্পাদক মনজুর জানান, কমিটির কার্যক্রম শুধু ঢাকার মধ্যেই সীমাবদ্ধ থাকবে না। কাজ করা হবে ধামইরহাট-পত্নীতলার সাধারণ মানুষদের নিয়েও।

তিনি বলেন, এই সংগঠন গতানুগতিক সমিতিগুলোর থেকে একটু ভিন্নতর হবে। এই সমিতি ঢাকাতে অবস্থানরত ধামইরহাট-পত্নীতলাবাসীদের কল্যাণে যেমন কাজ করবে একইভাবে ধামইরহাট-পত্নীতলার সাধারণ মানুষের কল্যাণেও কিছু কিছু উদ্যোগ গ্রহণ করবে।

প্রসঙ্গত, ‘ঢাকাস্থ ধামইরহাট-পত্নীতলা কল্যাণ সমিতি’ অনেক আগ থেকে দুস্থ ও অসহায় মানুষদের সহযোগিতা এবং বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। করোনাভাইরাসের কঠিন সময়ে দুস্থ ও অসহায় মানুষদের ঘরে খাবার পৌঁছে দিয়েছে এই সংগঠনের স্বেচ্ছাসেবীরা।

বিজ্ঞাপন

এছাড়াও মহামারিকালে কয়েকশ পরিবারকে অর্থ সহায়তা প্রদাণ করা হয়েছে এবং ঈদের সময় গরিব-দুঃখীদের নতুন কাপড় বিতরণ করেছে সংগঠনটি। একইসঙ্গে সংগঠনের উদ্যোগে মহামারি থেকে শুরু করে এখন পর্যন্ত প্রায় ৪০০ ব্যাগ রক্ত সরবরাহ করা হয়েছে।

সারাবাংলা/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন