বিজ্ঞাপন

বজ্রপাত নিরোধে চূড়ান্ত ব্যবস্থা নেওয়ার তাগিদ সংসদীয় কমিটির

March 16, 2021 | 9:47 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বজ্রপাত নিরোধের জন্য আবিষ্কৃত পদ্ধতি সম্পর্কে অভিজ্ঞ ব্যক্তি, প্রতিষ্ঠানের সঙ্গে আলোচনাক্রমে চূড়ান্ত ব্যবস্থা নেওয়ার তাগিদ দিয়েছে সংসদীয় কমিটি। এজন্য জলবায়ু পরিবর্তন সম্পর্কিত কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের উদ্দেশে ক্লিন এয়ার অ্যাক্ট. বিধিমালা প্রণয়নের খসড়া প্রস্তুত করা হয়েছে বলে বৈঠকে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (১৬ মার্চ) পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে দেশের স্বার্থে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী এবং আইনজীবীদের ওপর অর্পিত দায়িত্বসমূহ আরও গুরুত্বসহকারে, জবাবদিহিতা ও দায়বদ্ধতার সঙ্গে সম্পাদনের সুপারিশ করে। কমিটি সভাপতি সাবের হোসেন চৌধুরীর সভাপতিত্বে সংসদ ভবনে বৈঠক অনুষ্ঠিত হয়। কমিটি সদস্য পরিবেশন, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন, উপমন্ত্রী হাবিবুন নাহার, নাজিম উদ্দিন আহমেদ, তানভীর শাকিল জয়, জাফর আলম, মো. রেজাউল করিম বাবলু, খোদেজা নাসরিন আক্তার হোসেন এবং মো. শাহীন চাকলাদার বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে দেশের বিভিন্ন বনাঞ্চলে জবর দখলকৃত বনভূমি উদ্ধারের কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। এ বিষয়ে কার্যক্রম অব্যাহত রাখার জন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করা হয়। ইতোমধ্যে বিভিন্ন অঞ্চলের ৮৩৬ একর ভূমি উদ্ধার করা হয়েছে মর্মে বৈঠকে অবহিত করা হয়। এছাড়া স্বাধীনতার পঞ্চাশ বছর উদযাপনকে কেন্দ্র করে বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা ও কার্যক্রমকে দ্রুততার সঙ্গে নির্ধারিত সময়ে সমাপ্ত করার সুপারিশ করা হয় বৈঠকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন