বিজ্ঞাপন

বঙ্গবন্ধু নিপিড়িত মানুষের মুক্তির দিশারি: জিএম কাদের

March 16, 2021 | 7:28 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নির্যাতিত-নিপিড়িত বাঙালি জাতির মুক্তির দিশারি বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। তিনি সারা জীবন বাঙালি জাতির স্বাধীনতা, স্বাবলম্বিতা, স্বাধিকার ও মুক্তির জন্য লড়াই করেছেন বলেও উল্লেখ করেন তিনি। মঙ্গলবার (১৬ মার্চ) এক বাণীতে এসব কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

আগামীকাল ১৭ মার্চ জাতির বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে এই বাণী দেন জাতীয় পার্টির চেয়ারম্যন। মহান এই দিনে বঙ্গবন্ধুকে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করেন তিনি।

জিএম কাদের বলেন, বঙ্গবন্ধু সারা জীবন বাঙালি জাতির স্বাধীনতা, স্বাবলম্বিতা, স্বাধিকার ও মুক্তির জন্য লড়াই করেছেন। ১৯২০ সালে তৎকালীন ফরিদপুর জেলার গোপালগঞ্জ মহাকুমার টুঙ্গীপাড়া গ্রামে জন্ম নেওয়া শেখ মুজিবুর রহমান বড় হয়ে নির্যাতিত-নিপিড়িত বাঙালি জাতির মুক্তির দিশারি হয়ে ওঠেন। গভীর রাজনৈতিক প্রজ্ঞা, আত্মত্যাগ আর দেশ ও মানুষের প্রতি অসীম অনুরাগের কারণে বঙ্গবন্ধু আজ বাঙালি জাতির পথ প্রদর্শক।

তিনি বলেন, রাজনীতির মহাকবি, স্কুল জীবন থেকে শুরু করে রাজনীতিতে ১৯৬৬ সালের ছয় দফা আন্দোলন, ১৯৬৯ সালের গণঅভ্যুত্থান, ১৯৭০ সালের ঐতিহাসিক নির্বাচন এবং স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দিয়ে বাঙালি জাতির অবিসংবাদিত নেতায় পরিণত হন বঙ্গবন্ধু।

বিজ্ঞাপন

জিএম কাদের আরও বলেন, যখন সদ্য স্বাধীন বাংলাদেশকে একটি উন্নত-সমৃদ্ধ জাতি হিসেবে গড়তে বঙ্গবন্ধু কাজ করছিলেন। তখন ১৯৭৫ সালের ১৫ আগষ্ট রাজনৈতিক ষড়যন্ত্রকারী ও বিপথগামী সেনা কর্মকর্তাদের হাতে স্বপরিবারে নিহত হন তিনি। বঙ্গবন্ধু আজীবন বিশ্বের নির্যাতিত, নিপিড়িত ও স্বাধীনতাকামী মানুষের সামনে মুক্তির দিশারি হয়ে থাকবেন। বঙ্গবন্ধু ক্ষুধা ও দারিদ্র মুক্ত দেশ গঠনে অনুপ্রেরণা হয়ে থাকবেন।

সারাবাংলা/এএইচএইচ/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন