বিজ্ঞাপন

‘সংক্রমণ বাড়লেও লকডাউনের চিন্তা এখন পর্যন্ত নেই’

March 16, 2021 | 9:14 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ নতুন করে বাড়তে শুরু করলেও নতুন করে এখন পর্যন্ত লকডাউন দেওয়ার কোনো চিন্তা নেই বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৬ মার্চ) স্বাস্থ্য অধিদফতরে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। এদিন প্রধানমন্ত্রীর কার্যালয়ে মুখ্য সচিবের সঙ্গে এক বৈঠকে যোগ দেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বলেন, কঠোর লকডাউনের বিষয়ে আমাদের কোনো নির্দেশনা দেওয়া হয়নি। তবে আগের যে স্বাস্থ্যবিধি ছিল, সেগুলো বেশি বেশি করে অনুসরণ করা, সেগুলো প্রচার করা নিয়ে আলোচনা হয়েছে। আমাদের রেস্তোরাঁ, পরিবহনে ভিড় এড়ানোর নির্দেশনা দেওয়া হয়েছে; সবাইকে মাস্ক পরানোর নির্দেশনা দেওয়া হয়েছে; পর্যটন কেন্দ্রগুলোয় যেন লোকজন ভিড় না করে, সে নির্দেশনা দেওয়া হয়েছে।

বৈঠক বিষয়ে ডিজি হেলথ বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে স্বাস্থ্য অধিদফতরের করণীয় বিষয়ে বৈঠকে নির্দেশনা দেওয়া হয়েছে। সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে মাস্ক পরা বাধ্যতামূলক করার ওপর। এজন্য প্রয়োজনে আইন প্রয়োগকারী সংস্থার সাহায্য নিতে আমাদের নির্দেশনা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

মহাপরিচালক বলেন, এরই মধ্যে দেশের সব বিভাগীয় স্বাস্থ্য পরিচালক এবং ঢাকার কোভিড-১৯ হাসপাতালের পরিচালকদের সঙ্গে বৈঠক হয়েছে। তাদের সমস্যার কথা শোনা হয়েছে এবং সেগুলো চিহ্নিত করা হয়েছে।

তিনি বলেন, যে যেখানে আছেন, সেখানেই চিকিৎসা নিন। বিদেশ থেকে আগতদের কঠোর কোয়ারেনটাইন মানার নির্দেশনা হয়েছে।

ফাইল ছবি

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন