বিজ্ঞাপন

ঢাকায় মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মেদ সোলিহ

March 17, 2021 | 9:08 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে ১০ দিনব্যাপী বিশেষ অনুষ্ঠানে যোগ দিতে ঢাকায় পৌঁছেছেন মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মেদ সোলিহ। এ সময় বিমানবন্দরে তাকে স্বাগত জানান বাংলাদেশের রাষ্ট্রপ্রতি মো. আব্দুল হামিদ জানান।

বিজ্ঞাপন

বুধবার (১৭ মার্চ) সকাল সাড়ে আটটার দিকে তাকে বহনকারী বিমানটি রাজধানীল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মেদ সোলিহ সাভারে জাতীয় স্মৃতিসৌধ ও ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন।

বিশেষ এই অনুষ্ঠানে যোগ দেবেন দক্ষিণ এশিয়ার পাঁচ দেশের রাষ্ট্র ও সরকারপ্রধান। এরই মধ্যে তাদের স্বাগত জানাতে সব প্রস্তুতি শেষ করেছে ঢাকা। এরমধ্যে প্রথম ঢাকা আসলেন মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মেদ সোলিহ।

মালদ্বীপের রাষ্ট্রপতির দুই দিনের সফরে দুই দেশের মধ্যে চারটি সমাঝোতা স্মারক সই হওয়ার সম্ভাবনা রয়েছে। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন জানান, মালদ্বীপের রাষ্ট্রপতির সফরসঙ্গী হিসাবে তার সহধর্মিনী ফার্স্টলেডি ফাজনা আহমেদ, পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ শহিদ ও অর্থনৈতিক উন্নয়ন বিষয়ক মন্ত্রীসহ মোট ২৭ জন অতিথি এসেছেন।

বিজ্ঞাপন

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, জাতীয় স্মৃতিসৌধ ও ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো পর বুধবার বিকেলে জাতীয় প্যারেড গ্রাউন্ডে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেবেন এবং সেখানে বক্তব্য দেবেন। পরদিন বৃহস্পতিবার সকালে মালদ্বীপের রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন। এরপর রাষ্ট্রপ্রতির আতিথেয়তায় সন্ধ্যায় বঙ্গভবনে একটি রাষ্ট্রীয় ভোজ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবেন। বৃহস্পতিবার দিবাগত রাতেই (১৯ মার্চ রাত ১টায়) বাংলাদেশ ছেড়ে যাওয়ার কথা রয়েছে মালদ্বীপের রাষ্ট্রপতির।

সারাবাংলা/জেআইএল/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন