বিজ্ঞাপন

বাহরাইন-বাংলাদেশ সম্পর্ক জোরদারে সই হবে কৌশলপত্র

March 17, 2021 | 10:34 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সম্পর্ক জোরদারে ১০ বছর মেয়াদী বাহরাইন-বাংলাদেশ পার্টনারশিপ কৌশলপত্রের খসড়া প্রস্তুত করা হয়েছে। যা বাহরাইনের সরকারের কাছে উপস্থাপন করেছে বাংলাদেশ। খসড়াটি স্বাক্ষরিত হলে দু’দেশের অর্থনৈতিক সম্পর্ক আরও জোরদার হবে।

বিজ্ঞাপন

বাহরাইনে বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মুহাম্মদ নজরুল ইসলামের সঙ্গে মঙ্গলবার (১৬ মার্চ) দেশটির অর্থমন্ত্রী (ফিনান্স এন্ড ন্যাশনাল ইকনোমি) শেখ সালমান বিন খলিফা আল খালিফার বৈঠক অনুষ্ঠিত হয়। দেশটির রাজধানী মানামায় অবস্থিত বাংলাদেশ মিশন থেকে এ তথ্য জানান হয়েছে।

ওই বৈঠকে রাষ্ট্রদূত ১০ বছর মেয়াদী ‘বাহরাইন-বাংলাদেশ পার্টনারশিপ’র খসড়া কৌশলপত্রের বিভিন্ন দিক তুলে ধরেন ও এটি স্বাক্ষরিত হলে দু’দেশের অর্থনৈতিক সম্পর্ক আরও জোরদার হবে বলে আশাবাদ ব্যক্ত করেন ড. নজরুল। এছাড়াও বাহরাইন সরকারের ‘মুমতালাকাত’ বিনিয়োগ ফান্ড থেকে বাংলাদেশ বিনিয়োগের জন্য শেখ সালমানকে অনুরোধ করেন তিনি ।

মিশন থেকে আরও জানান হয়, করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় অনলাইন প্লাটফর্মে অনুষ্ঠিত এ বৈঠকে রাষ্ট্রদূত প্রথমেই বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে শেখ সালমানকে শুভেচ্ছা জানান। করোনা মহামারি মোকাবেলায় বাহরাইনের রাজা এবং ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বের প্রশংসা করে প্রবাসীদের বিনামূল্যে সুচিকিৎসা নিশ্চিতকরণ, অর্থনৈতিক উন্নয়নে বিশেষ প্রণোদনা প্যাকেজ ও অবৈধ প্রবাসীদের বৈধকরণে সাধারণ ক্ষমা ঘোষণা করায় বাহরাইন সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন রাষ্ট্রদূত।

বিজ্ঞাপন

অন্যদিকে, স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশের উন্নয়নশীল দেশে উন্নীত হাওয়ার খবরে উচ্ছ্বাস প্রকাশ করে রাষ্ট্রদূতকে অভিনন্দন জানান বাহারাইনের অর্থমন্ত্রী শেখ সালমান।

সারাবাংলা/জেআইএল/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন