বিজ্ঞাপন

অগ্নিকাণ্ডের পর টানাহ্যাঁচড়া, ঢামেকে ৩ করোনা রোগী নিহত

March 17, 2021 | 11:05 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে অগ্নিকাণ্ডের পর রোগীদের টানাহ্যাঁচড়ার ঘটনায় তিন করোনা রোগী নিহত হয়েছেন বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে।

বিজ্ঞাপন

বুধবার (১৭ মার্চ) সকাল আটটার দিকে হাসপাতালের নতুন ভবনের তৃতীয় তলায় কোভিড আইসিইউতে এই অগ্নিকাণ্ড ঘটে।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক জানানা, আইসিইউ থেকে স্থানান্তরের সময় তিনজন রোগী মারা গেছেন। তবে মারা যাওয়া রোগীদের কেউ দগ্ধ হননি।

বিজ্ঞাপন

অগ্নিকাণ্ডের পর টানাহ্যাঁচড়া, ঢামেকে ৩ করোনা রোগী নিহত

ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার জিয়া রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে তিনটি ইউনিট আগুন নির্বাপন করে ফেলে। প্রচণ্ড ধোঁয়ার কারণে আইসিইউর জানালা ভেঙে ধোঁয়া বের করে আনা হয়। ভেতর থাকা রোগীদের উদ্ধার করে বার্নের এইচডিইউ ও পুরাতন ভবনে আইসিইউতে পাঠানো হয়।

বিজ্ঞাপন

ঢাকা মেডিকেল হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া ঘটনাস্থল থেকে জানান, আইসিইউ'র ভেতরে কোনো রোগী নেই। আগুন নিভানোর জন্য ফায়ার সার্ভিস পানি ছিটিয়েছে, এখন সেখানে পানি আর পানি।

ঢাকা মেডিকেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক জানান, নতুন ভবনের করোনা ইউনিটে কোভিড আইসিইউতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আইসিইউতে থাকা রোগীদের বের করে আনা হয়েছে। রোগীদের পুরাতন ভবনের আইসিইউ ও বার্ন ইউনিটের এইচডিও’তে রাখা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/এএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন