বিজ্ঞাপন

বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের ম্যাচ নিয়ে আশাবাদি বিসিবি

March 17, 2021 | 3:39 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের মেয়াদ চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। সেকারণেই স্থগিত হয়ে যাওয়া বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের মধ্যকার টুর্নামেন্টটি আয়োজনে আশার আলো দেখছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড- বিসিবি।

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে গেল বছরের ২১ ও ২৩ মার্চ বিশ্ব্ একাদশ ও এশিয়া একাদশের মধ্যকার টি টোয়েন্টি ফর্মেটে দুটি ম্যাচ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গড়ানোর কথা ছিল। এবং এই লক্ষ্যে প্লেয়ারদের তালিকাও প্রায় চূড়ান্ত করে ফেলেছিল টাইগার ক্রিকেট প্রশাসন। কিন্তু ওই মাসেই দেশব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমন ছড়াতে শুরু করলে তা স্থগিত করে দেওয়া হয়। যা আজও গড়ায়নি।

গড়ায়নি কারণ করোনা পরিস্থিতির বৈশ্বিক সংক্রমনের হার এখনও সন্তোষজনক পর্যায় এসে পৌঁছায়নি। এমনকি বাংলাদেশেও নয়। মাস দুয়েক আগে সংক্রমন কিছুটা কমলেও সম্প্রতি আবার বেড়েছে। তবে হাল ছাড়ছেন না লাল সবুজের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার প্রধান নাজমুল হাসান পাপন। সংক্রমন কমে এলে দ্রুততম সময়ের মধ্যেই ম্যাচ দুটো আয়োজন করতে তিনি প্রস্তুত। যেহেতু জন্মশতবার্ষিকী উদযাপনের মেয়াদ চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

বুধবার (১৭ মার্চ) হোম অব ক্রিকেট মিরপুরে জাতির জনকের ১০১তম জন্মদিনে দুস্থদের মধ্যে খাবার বিতরণ অনুষ্ঠানে এসে তিনি একথা জানান।

বিজ্ঞাপন

বিসিবি বস বলেন, ‘যেহেতু জাতির জনকের জন্মশত বার্ষিকী উদযাপন ডিসেম্বর পর্যন্ত বেড়েছে সেহেতু আমরা একটা আশার আলো দেখছি, এটাকে আবার করা যেতে পারে। কিন্তু এর সাথে এটাও আমাদের মাথায় রাখতে হবে করোনা পরিস্থিতিও কিন্তু খুব খারাপের দিকে যাচ্ছে এখন। অতএব এটাও আমাদের চোখে রাখতে হচ্ছে কোন দিকে যায় না যায়। তবে অবশ্যই আমাদের ইচ্ছে আছে যত তাড়াতাড়ি সম্ভব এই টুর্নামেন্টটা করার।’

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন