বিজ্ঞাপন

গুলশানে মা-মেয়ে হত্যার প‌রিকল্পনা এক মাস আ‌গে 

March 22, 2018 | 3:49 pm

।।স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা : রাজধানীর গুলশানের কালাচাঁদপুরে চাঞ্চল্যকর গারো মা-মেয়েকে এক মাস আ‌গে হত্যার পরিকল্পনা করা হয়। এজন্য সঞ্জীব চিরান ছু‌রিসহ তার তিন বন্ধু রাজু সাংমা ওর‌ফে রা‌সেল, প্রবীণ সাংমা ও শুভ চি‌সিম ওর‌ফে শান্তকে নি‌য়ে সুজাতার বাসায় যান। সেই পরিকল্পনা অনুযায়ী মঙ্গলবার (২০ মার্চ) সুজাতা চিরান (৪০) ও না‌নি বে‌সেথ চিরানকে (৬৫) হত্যা করে তারা।

বৃহস্প‌তিবার (২২ মার্চ) দুপু‌রে রাজধানীর কারওয়ান বাজা‌রে র‍্যাব মি‌ডিয়া সেন্টা‌রে সংবাদ স‌ম্মেল‌নে এ সব তথ্য জানান আইন ও গণমাধ্যম শাখার প‌রিচালক কমান্ডার মুফ‌তি মাহমুদ খান।

বুধবার (২১ মার্চ) রা‌তে এ হত্যাকাণ্ডের ঘটনায় শেরপুরের নলিতাবাড়ি এলাকা থেকে সঞ্জিব চিরান (২১), রাজু সাংমা ওরফে রাসেল, প্রবীন সাংমা (১৯) ও শুভ চিসিম ওরফে শান্তকে (১৮) গ্রেফতার করে র‍্যাব-১।

বিজ্ঞাপন

মুফ‌তি মাহমুদ বলেন, প্রায় এক বছর আগে সুজাতার স্বামী আশিষ মান‌কিন সঞ্জিবকে ঢাকায় সিকিউরিটি গার্ডের চাক‌রি দেয়। বেতন বেশি দাবি করায় এক মাস পরে চাক‌রি ছেড়ে শেরপুরে ফেরত যায়। তখন থেকেই সুজাতার বাসায় আসা-যাওয়া ছিল সঞ্জিবের।

তি‌নি আরও ব‌লেন, পরিকল্পনা অনুযায়ী গত ১৯ মার্চ বন্ধু শান্ত ও প্রবীনকে নিয়ে ঢাকায় আসে সঞ্জিব। ঢাকার কুড়িলে একটি আবাসিক হোটেলে কর্মরত তাদের বন্ধু রাজুকে ঢাকায় আসার বিষয়টি জানায় এবং রাজুর আরেক বন্ধুর বাসায় ওইদিন রাত কাটায়। পরদিন ২০ মার্চ সকালে রাজুর কর্মস্থলে যায় সঞ্জিব, শান্ত ও প্রবীন এবং রাজুকে তাদের পরিকল্পনার কথা জানায়। রাজুর কাছ থেকে একটি ছুরি নেয় সঞ্জিব। তারপর তারা চারজন মিলে সকাল নয়টায় সুজাতার বাসার নিচে যায়। সে সময় বাসায় লোকজন থাকায় তারা সারাদিন বাইরে ঘোরাঘুরি করে।

বিজ্ঞাপন

গণমাধ্যম শাখার প‌রিচালক ব‌লেন, পরে আনুমানিক বিকেল ৩টার দিকে তারা সুজাতার বাসায় প্রবেশ করে। তখন সুজাতা ও তার মেয়ে মায়াবী বাসায় ছিল। আত্মীয় হিসেবে সুজাতা তাদেরকে চা-বিস্কিট দেন। পরে সুজাতা সঞ্জিবকে ২০০ টাকা দিয়ে দেশীয় মদ ‘চুই বা দোচোয়া‌নি’ আনতে বলে। সঞ্জিব মদ নিয়ে আসলে সবাই মিলে মদ পান করেন এবং পরিকল্পনা অনুযায়ী সুজাতাকে বেশি মদ পান করিয়ে নেশাগ্রস্ত করে ফেলে। এ সময় সুজাতার মেয়ে মায়াবী তার কর্মস্থলে চলে যায়। তখন তারা চারজন চুরি করতে নি‌লে বাসায় সুজাতার মা বেসেথ চলে আসেন। তাদের পরিকল্পনা বাধাগ্রস্ত হতে পারে ভেবে প্রথমে বেসেথকে শ্বাসরোধ করে হত্যা করে ওই চারজন।

তি‌নি আরও ব‌লেন, তারপর ওই বাসা থেকে আরেকটি ছুরি ও সঙ্গে আনা ছুরি দিয়ে মদ্যপ সুজাতাকে কুপিয়ে খুন করে শান্ত ও সঞ্জিব। তখন ঘরে অনেক খোঁজাখুঁজি করেও টাকা না পেয়ে বের হয়ে যায় তারা। বাসা থেকে বের হয়ে আব্দুল্লাহপুর এসে নলিতাবাড়ির টিকিট কাটে এবং তাদের ব্যবহৃত ছুরি কাউন্টারের পেছনে ফেলে যায়। তারা গ্রেফতার এড়াতে সীমান্ত এলাকা দিয়ে ভারতে পালিয়ে যাওয়ার পরিকল্পনা করেছিল।

সারাবাংলা/এসআর/টিএম

আরও পড়ুন

বিজ্ঞাপন

গুলশানে দুই গারো নারীর লাশ উদ্ধার

রাজধানীতে মা-মেয়ে হত্যা : সি‌সি টি‌ভি ফুটেজ পু‌লি‌শের হা‌তে

গারো মা-মেয়ের ময়নাতদন্ত শেষ

গুলশানে মা-মেয়ে হত্যা,পরিকল্পনাকারীসহ গ্রেফতার ৪

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন