বিজ্ঞাপন

ওয়ানডেতেই মূল শক্তি দেখছেন ডমিঙ্গো

March 18, 2021 | 9:56 am

স্পেশাল করেসপন্ডেন্ট

নিউজিল্যান্ডের মাটিতে দেশটির বিপক্ষে অতীতে এমন কোনো কীর্তি টিম বাংলাদেশ গড়েনি যাকে রোমন্থন করে আসন্ন সিরিজে আত্মবিশ্বাসী হয়ে উঠতে পারে টিম বাংলাদেশ। এমন কোনো পারফরম্যান্স বর্তমান দলের কারোরই নেই যার বলে বলীয়ান হয়ে কিউদের নিজভূমে হারাবার দুঃসাহস দেখাতে পারে টাইগাররা। সঙ্গত কারণেই দেশটির বিপক্ষে আসন্ন সিরিজে শক্তি বলতে কেবল ফর্ম্যাটকেই শ্বাশ্বত দেখছেন বাংলাদেশ দলের হেড কোচ রাসেল ডমিঙ্গো।

বিজ্ঞাপন

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর এক দিন আগে বৃহস্পতিবার (১৮ মার্চ) ডানেডিনে নিউজিল্যান্ডের গণমাধ্যম টাইগার হেড কোচ রাসেল ডমিঙ্গোর কাছে জানতে চাইল, সিরিজে আপনাদের শক্তির জায়গা কোনটি? উত্তরে প্রথমেই যে শব্দটি ডমিঙ্গো উচ্চারণ করলেন সেটি হলো-‘ফরম্যাট’, অর্থাৎ ওয়ানডে। আরও একটি শক্তির জায়গা অবশ্য উল্লেখ করেছেন প্রোটিয়া এই কোচ, তা লো, তরুণ ফাস্ট বোলিং ইউনিট। যেখানে হাসান মাহমুদ ও তাসকিন আহমেদ পাদ-প্রদীপের আলোয় থাকবেন বলেই মত তার।

তার মুখেই শুনুন, ‘আমি মনে করি ৫০-ওভারের ফরম্যাট আমাদের সবচেয়ে শক্তিশালি ফরম্যাট। আপনি যদি বিশ্বকাপে আমাদের পারফরম্যান্স দেখেন, প্লেয়ারদের গড় দেখেন নিশ্চই বলবেন আমরা বেশ ভালো সংখ্যক ওয়ানডে খেলেছি। তাছাড়া আমাদের দলে বেশ কিছু ভালো তরুণ ফাস্ট বোলার পেয়েছি যাদের নিউজিল্যান্ড দল এখনো দেখেনি। আমরা হাসান মাহমুদ ও তাসকিন আহমেদের মতো প্রতিভাবান বোলার পেয়েছি যারা খুবই ভালো বল করে থাকে। আমরা ওদের নিয়ে দারুণ রোমাঞ্চিত।’

টাইগার হেড কোচ ওয়ানডে ফরম্যাটকে নিজেদের মূল শক্তি হিসেবে দেখছেন একারণেই যেহেতু এই ফরম্যাটেই তার শিষ্যরা তুলনামূলক দাপুটে এবং এটিই একমাত্র ফরম্যাট যেখানে লাল সবুজের দল যে কোনো প্রতিপক্ষের বিপক্ষে চোখে চোখ রেখে লড়তে পারে। হোক সে পরাশক্তি অস্ট্রেলিয়া, ভারত, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড কিংবা পাকিস্তান। তাছাড়া বিশ্ব ক্রিকেটে বাংলাদেশ আজ যে উচ্চতায় পৌঁছেছে তার পেছনে অন্যতম প্রভাবক হিসেবে হিসেবে কাজ করেছে এই ফরম্যাটই।

বিজ্ঞাপন

কে জানে হয়ত এর মধ্য দিয়ে ওই সাংবাদিককে ডমিঙ্গো পরোক্ষভাবে এই বার্তাটি দিয়ে রাখলেন, সিরিজের শুরুটা ওয়ানডে দিয়ে কাজেই সাবধান!

২০ মার্চ ডানেডিনের স্থানীয় সময় সকাল ১১টায় নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে নামছে বাংলাদেশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন