বিজ্ঞাপন

টানা সাত মৌসুম পিএসজির এই কীর্তি

March 18, 2021 | 10:50 am

স্পোর্টস ডেস্ক

ফ্রেঞ্চ কাপের শেষ ষোলতে লিলের মুখোমুখি হয়ে পিএসজি। আর দুর্দান্ত পারফরম্যান্সে লিলেকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে প্যারিসের ক্লাবটি। প্যারিসের ক্লাবটির হয়ে দুটি গোল করেন কিলিয়ান এমবাপে আর বাকি একটি গোল আসে মাউরো ইকার্দির কাছ থেকে।

বিজ্ঞাপন

বুধবার রাতে ফেঞ্চ কাপের রাউন্ড অব ১৬'তে লিলেকে আতিথ্য দেয় পিএসজি। আর ঘরের মাঠে জিতে এই নিয়ে টানা সপ্তমবারের মতো কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিল এমবাপেরা।

এর আগে গত মৌসুমেও ফ্রেঞ্চ কাপের শিরোপা জিতেছিল প্যারিস সেইন্ট জার্মেই। এবারের মৌসুমেও এই শিরোপার দিকে নজর প্যারিসের ক্লাবটি। এবার শিরোপা জিততে পারলে এটি হবে পিএসজির ফ্রেঞ্চ কাপের ১৪তম শিরোপা।

বিজ্ঞাপন

কোয়ার্টার ফাইনালের লক্ষ্যে খেলতে নেমে ম্যাচের ৯ মিনিটের মাথায় মাউরো ইকার্দির গোলে লিড নেয় স্বাগতিকরা। তবে দুর্দান্ত শুরু করেও শেষ পর্যন্ত পুরো ম্যাচ খেলতে পারেননি এই আর্জেন্টাইন স্ট্রাইকার। ম্যাচের ৩৯তম মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন তিনি। তার বদলি হিসেবে মাঠে নামেন কিলিয়ান এমবাপে।

মাঠে নামার দুই মিনিটের মধ্যেই দলকে ২-০ ব্যবধানে এগিয়ে নেন কিলিয়ান এমবাপে। ম্যচের ৪০তম মিনিটে ডি বক্সের ভেতর এমবাপেকে ফাউল করায় রেফারি পেনাল্টির বাশি বাজান। আর স্পট কিক থেকে ব্যবধান বাড়ান এই ফ্রেঞ্চ তারকা। এরপর ম্যাচের অন্তিম মুহূর্তে নির্ধারিত ৯০ মিনিট শেষে অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে নিজের দ্বিতীয় গোল করে দলকে ৩-০ ব্যবধানের জয় এনে দেন এমবাপে।

বিজ্ঞাপন

এই জয়ে ফ্রেঞ্চ কাপের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিল প্যারিস সেইন্ট জার্মেই।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন