বিজ্ঞাপন

তবুও কিউই গভীরতার কমতি দেখছেন না ডমিঙ্গো

March 18, 2021 | 11:02 am

স্পেশাল করেসপন্ডেন্ট

বাংলাদেশের বিপক্ষে সিরিজ শুরুর আগেই নিউজিল্যান্ড শিবিরে দু’দুটি দুসংবাদ! ইনজুরির কারণে দলে নেই দুই ব্যাটিং স্তম্ভ কেন উইলিয়ামসন ও রস টেইলর। তাতে লাল সবুজ ভক্তদের অনেকেই স্বস্তির নিঃশ্বাস ফেলেছিলেন, ‘যাক এবার বুঝি টাইগাররা অনায়াসেই জিতবে।’ কিন্তু বাংলাদেশ দলের হেড কোচ রাসেল ডমিঙ্গো বিষয়টি মোটেই সেভাবে দেখছেন না। তার মতে, এই দুই ব্যাটসম্যানের দলে না থাকা টিম বাংলাদেশের জন্য কিছুটা স্বস্তির হলেও তাতে বিন্দুমাত্র নির্ভার থাকার সুযোগ নেই। কেননা তাদের জায়গায় যারা খেলবেন তারা নিজেদের প্রমাণে মরিয়া থাকবেন, জ্বলে উঠবেন ব্যাট হাতে। তাতে পুড়ে খাঁক হয়ে যেতে পারে শিষ্যরা।

বিজ্ঞাপন

পড়ুন: ওয়ানডেতেই মূল শক্তি দেখছেন ডমিঙ্গো

কনুইর চোটে কেইন উইলিয়ামসন ছিটকে গেছেন পুরো ওয়ানডে সিরিজ থেকেই। আর হ্যামস্ট্রিংয়ের চোটে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে খেলতে পারবেন না নিউজিল্যান্ডের সফলতম ব্যাটসম্যান রস টেইলর। ২০১৪ সালের অক্টোবরের পর এই প্রথম উইলিয়ামসন-টেইলর, দুজনকে ছাড়াই ওয়ানডে খেলবে নিউজিল্যান্ড। এতে করে সন্দেহাতীতভাবেই ব্ল্যাকক্যাপসদের ব্যাটিং গভীরতা কিছুটা হলেও কমে গেছে। তাতে জয়ের প্রশ্নে তামিমদেরও নির্ভার থাকার কথা। কিন্তু বাংলাদেশ দলের প্রধান কোচ শোনালেন অন্যকথা।

বৃহস্পতিবার (১৮ মার্চ) ডানেডিনে স্থানীয় গণমাধ্যমকে একথা জানান ডমিঙ্গো।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘কিছুদিন হলো আমি নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেট দেখছি। নিঃন্দেহে তাদের গভীরতা অনেক। যদিও ওই ধরনের মানসম্মত বদলি খুঁজে পাওয়া কঠিন। তবে এই মুহূর্তে তাদের গভীরতা অসাধারণ। এটা আমাদের কিছুটা হলেও উজ্জীবিত করবে। কিন্তু আমরা জানি, নতুন যারা জায়গা পেয়েছে তারাও নিজেদের প্রতিষ্ঠিত করতে মরিয়া থাকবে এবং তারা সেরাটি দিতেই চেষ্টা করবে।’

রস টেইলরের জায়গায় দলে ডাক পেয়েছেন ২৬ বছর বয়সী মার্ক চাপম্যান। আর কেইন উইলিয়ামসনের বদলি হিসেবে টপ অর্ডারে দেখা যেতে পারে ডেভন কনওয়েকে। শনিবার প্রথম ওয়ানডেতে অবশ্য চাপম্যানের খেলার সম্ভাবনা কম। টেইলরের অনুপস্থিতিতে এই ম্যাচে নিউজিল্যান্ডের ব্যাটিং লাইন আপে দেখা যেতে পারে অভিষেকের অপেক্ষায় থাকা দুই ব্যাটসম্যানকে। এদিকে উইলিয়ামসনের অনুপস্থিতিতে ডেভন কনওয়ের খেলা প্রায় নিশ্চিতই বলা যায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন