বিজ্ঞাপন

তামিমকে নিয়ে শঙ্কা কম

March 18, 2021 | 8:54 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

নিউজিল্যান্ডে ইনজুরি ইস্যুতে বাংলাদেশের স্বস্তির সঙ্গে অস্বস্তিও বাড়ছিল। নিউজিল্যান্ডের অন্যতম সেরা দুই ব্যাটসম্যান কেন উইলিয়ামসন ও রস টেলরের ইনজুরিতে যেমন স্বস্তি মিলছিল তেমনি অস্বস্তি ছড়াচ্ছিল মোসাদ্দেক হোসেন সৈকত ও তামিম ইকবালের ইনজুরি। বড় ইনজুরিতেই পড়েছেন মোসাদ্দেক। ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে তার খেলার সম্ভবনা নেই বললেই চলে। তামিম টান পেয়েছিলেন হ্যামস্ট্রিংয়ে। ওয়ানডে অধিনায়কও সিরিজের প্রথম ম্যাচে খেলতে পারবেন কিনা তা নিয়ে শঙ্কা। তামিম নিজে অবশ্য জানালেন, এখন সব ঠিক আছে। প্রথম ওয়ানডেতে তার খেলার সম্ভবনাই বেশি।

বিজ্ঞাপন

অনুশীলনে হ্যামস্ট্রিংয়ে টান পেয়েছিলেন তামিম। ফলে একদিন আগে ক্রিকেটারদের দু-ভাগে ভাগ হয়ে খেলা প্রস্তুতি ম্যাচটা খেলতে পারেননি ওয়ানডে অধিনায়ক। তবে ম্যাচ খেলতে না পারলেও সময়ের সঙ্গে সঙ্গে উন্নতি হচ্ছে ইনজুরির অবস্থা। আজ পুরোদমে অনুশীলনই করেছেন তামিম।

শনিবার (২০ মার্চ) তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে স্বাগতিক নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। আজ ভার্চুয়ালি সংবাদ সম্মেলনে এসেছিলেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

নিজের ইনজুরি অবস্থা জানতে চাইলে তামিম বলেন, ‘আমার খেলার সম্ভাবনা প্রথম ম্যাচে অনেকটা। আমার মনে হয় না (খেলতে) কোনো সমস্যা হবে। আরেকটু ফুল রিদমে অনুশীলন করার চেষ্টা করব। আমি আশাবাদী প্রথম ওয়ানডেতে খেলা নিয়ে।’

বিজ্ঞাপন

তামিম বলেন, ‘আমার ইনজুরিতে আসলে দুইটা জায়গা নিয়ে ঝামেলা ছিল। সর্বশেষ হ্যামস্ট্রিং নিয়ে সমস্যা ছিল। তবে এখন সেটা মোটামুটি ভালো আছে। আজকে আমি অনুশীলনও করেছি। কাল আমি সব ধরনের একটিভ প্লেতেও থাকবো। আমি যেটা বললাম যে, আমি আশা করছি যে প্রথম ওয়ানডে থেকেই খেলতে পারবো।’

শনিবার নিউজিল্যান্ড-বাংলাদেশ প্রথম ওয়ানডে অনুষ্ঠিত ডানেডিনে। ম্যাচটা মাঠে গড়াবে বাংলাদেশ সময় ভোর ৪টায়। দ্রুত ঘুম থেকে উঠার প্রস্তুতি নিচ্ছেন তো!

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার চলমান সিরিজটি বাংলাদেশের দর্শকদের জন্য সরাসরি সম্প্রচার করছে জিটিভি এবং দেশের বহুল পরিচিত অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোল। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ র‍্যাবিটহোলের ওয়েবসাইটের সঙ্গে সঙ্গে দেখা যাচ্ছে ইউটিউবেও। র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com এবং ইউটিউব চ্যানেলেও প্রত্যেকটি ম্যাচ দেখা যাচ্ছে বিনামূল্যেই।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন