বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর ফেসবুক পোস্ট, সাংবাদিক বহিষ্কার

March 18, 2021 | 11:59 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মৌলভীবাজার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একটি ছবি দিয়ে ফেসবুকে ‘আপত্তিকর’ মন্তব্য যুক্ত করে পোস্ট করায় একজন সাংবাদিককে বহিষ্কার করেছে শ্রীমঙ্গল রিপোর্টার্স ইউনিটি। বহিষ্কৃত আবুজার বাবলা দৈনিক মানবকণ্ঠের শ্রীমঙ্গল প্রতিনিধি।

বিজ্ঞাপন

গত রোববার (১৬ মার্চ) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আবুজার বাবলা তার নিজের ফেসবুক অ্যাকাউন্টে থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবিটি পোস্ট করেন। ছবিটির সঙ্গে তিনি একটি মন্তব্য জুড়ে দেন, যে মন্তব্যকে ‘আপত্তিকর’ বলে অভিহিত করেছেন অনেকেই।

আবুজার বাবলার টাইমলাইনের এই পোস্ট ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় ওঠে। এর তীব্র নিন্দা জানান স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতারা। স্থানীয় রাজনীতিবিদদের কয়েকজন বলেন, নরেন্দ্র মোদির আসন্ন বাংলাদেশ সফর ঘিরে কেউ কেউ হয়তো ষড়যন্ত্র করার চেষ্টা করছে। আবুজার বাবলার ফেসবুক পোস্ট তারই অংশ।

সমালোচনার মুখে আবুজার বাবলা তার পোস্টটি ডিলিট করে দেন। তবে এরই মধ্যে তার পোস্টের স্ক্রিনশট ছড়িয়ে পড়ে ফেসবুকে। এর পরিপ্রেক্ষিতে শ্রীমঙ্গলে সদ্য গঠিত ‘শ্রীমঙ্গল রিপোর্টার্স  ইউনিটি’ তাকে সংগঠনের সহসভাপতি পদ থেকে বহিষ্কার করে। একইসঙ্গে তার সাধারণ সদস্যপদও কেড়ে নেওয়া হয়।

বিজ্ঞাপন

শ্রীমঙ্গল রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও শ্রীমঙ্গল প্রেস ক্লাবের সাবেক সহসভাপতি ইসমাইল মাহমুদ সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ফেসবুক পোস্টে এ বিষয়টি নিয়ে ঘোষণা দেন। তিনি পোস্টে বলেন, আবুজার বাবলার ফেসবুক পোস্টটি নিয়ে বুধবার (১৭ মার্চ) বিকেলে শ্রীমঙ্গল রিপোর্টার্স ইউনিটির এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত সদস্যদের মতামতের ভিত্তিতে সাংবাদিকতার নীতি বিবর্জিত কর্মকাণ্ডের জন্য আবুজার বাবলাকে সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এদিকে, মাস দুয়েক আগে আবুজার বাবলা শ্রীমঙ্গল প্রেস ক্লাবের সহযোগী সদস্যপদ পান। শ্রীমঙ্গল প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইমাম হোসেন সোহেল সারাবাংলাকে বলেন, আমাদের প্রেস ক্লাবের গঠনতন্ত্র অনুযায়ী কেউ সমাজ কিংবা রাষ্ট্রবিরোধী কিংবা রাষ্ট্রের গুরুত্তপূর্ণ কোনো ব্যক্তিকে নিয়ে অপপ্রচার চালালে গঠনতন্ত্র অনুযায়ী তার সদস্যপদ এমনিতেই বাতিল হয়ে। তবে আমাদের সভাপতি এই মুহূর্তে বাইরে আছেন। তিনি এলে জরুরি সভা করে আনুষ্ঠানিকভাবে আবুজার বাবলাকে বহিষ্কার করা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন