বিজ্ঞাপন

ভ্যাকসিন নিতে ৪০ এর কম বয়সী শিক্ষকদের তথ্য হালনাগাদের নির্দেশ

March 19, 2021 | 4:02 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক-কর্মচারী যাদের বয়স ৪০ এর নিচে অথচ এখনও করোনার ভ্যাকসিন নেননি বা নিবন্ধন করেননি তাদের ২২ মার্চের মধ্যে নিবন্ধন করার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি)।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৮ মার্চ) শিক্ষা অধিদফতর থেকে জারি করা এক আদেশে এ তথ্য জানানো হয়েছে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের পরিচালক (কলেজ ও প্রশাসন) অধ্যাপক মো. শাহেদুল খবির চৌধুরীর সই করা এক আদেশে বলা হয়, ৪০ বছরের কম বয়সী যেসব শিক্ষক-কর্মচারী সুরক্ষা ওয়েবসাইটে নিবন্ধন করতে পারেননি তাদের আগামী ২২ মার্চের মধ্যে নিবন্ধন সম্পন্ন করতে হবে।

আদেশে বলা হয়, স্কুল-কলেজের সকল শিক্ষক-কর্মচারীদের করোনা ভ্যাকসিন গ্রহণ করতে নির্দেশনা দেওয়া হয়েছিল। কিন্তু ৪০ বছরের কম বয়সী বেশ কিছু শিক্ষক-কর্মচারী নিবন্ধন করতে গিয়ে সমস্যায় পড়েছেন।
forms.gle/nGYYzSsEYy6MFTZ89- এই লিংকে প্রবেশ করে আগামী ২২ মার্চের মধ্যে তথ্য হালনাগাদের পর সুরক্ষা ওয়েবসাইটে (www.surokkha.gov.bd ) নিবন্ধন সমস্যার সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

বিজ্ঞাপন

এছাড়াও শিক্ষক-কর্মচারীরা সুরক্ষা ওয়েবসাইটে প্রবেশ করে করোনা ভ্যাকসিন গ্রহণের জন্য রেজিস্ট্রেশন করতে পারবেন বলেও জানানো হয় আদেশে।

উল্লেখ্য, এর আগে ১ মার্চ মাধ্যমিকের সব শিক্ষকদের ভ্যাকসিন দেওয়ার লক্ষ্যে জরুরি ভিত্তিতে তালিকা চায় শিক্ষা মন্ত্রণালয়। সেই তালিকা স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়ার পর শিক্ষক-কর্মচারীদের সুরক্ষা অ্যাপ ও সার্ভারে শিক্ষক ক্যাটাগরি যুক্ত করা হয়।

শিক্ষা মন্ত্রণালয় ও মাউশি থেকে একাধিক চিঠি দিয়ে ৪০ বা তার কম বয়সী শিক্ষক-কর্মচারীদের www.surokkha.gov.bd তে নিবন্ধন করে ভ্যাকসিন নেওয়া নিশ্চিত করতে বলা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন