বিজ্ঞাপন

‘মোদির আগমনে বিশৃঙ্খলা হলে জবাব দিতে প্রস্তুত আ.লীগ’

March 20, 2021 | 2:22 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমন কেন্দ্র করে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা হলে দাঁতভাঙ্গা জবাব দিতে প্রস্তুত আছে আওয়ামী লীগ। শনিবার (২০ মার্চ) সকালে সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এ হুশিয়ারি উচ্চারণ করেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

তিনি বলেন, সুবর্ণজয়ন্তীর কোনো আনুষ্ঠানিকতায় বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করলে তার সমুচিত জবাব দেওয়ার জন্য আওয়ামী লীগ প্রস্তুত আছে। যারাই দেশে অস্থিরতা তৈরি করতে চাইবে জনগণকে সঙ্গে নিয়ে তাদের বিষদাঁত ভেঙে দেওয়া হবে।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ সরকারে আছে, কিন্তু রাজপথ ছাড়েনি। আওয়ামী লীগকে আন্দোলনের ভয় দেখিয়ে কোনো লাভ নেই। আন্দোলন সংগ্রামের করেই আমরা ক্ষমতায়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, একাত্তরের মহান মুক্তিযুদ্ধে আমাদের প্রধান মিত্র দেশ ভারত। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আমরা ভারতের সরকারের প্রধানকে আমন্ত্রণ করা হয়েছে, কোনো ব্যক্তি বিশেষকে নয়। আমরা আমন্ত্রণ করেছি ভারতের সরকার প্রধানকে।

বিজ্ঞাপন

তিনি মনে করেন , এখন স্পষ্ট যে কারা নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে সামনে রেখে সুনামগঞ্জের শাল্লায় হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলা ও লুটপাট করছে? মন্দিরে হামলা করেছে, এটা নিঃসন্দেহে পূর্ব-পরিকল্পিত ষড়যন্ত্রের অংশ বলেও মনে করেন তিনি।

কারা কাফন নিয়ে শাপলা চত্বরে ২০১৩ সালের ঘটনার পুনরাবৃত্তি করারও হুমকি এবং নরেন্দ্র মোদির সফর প্রতিহত করার ঘোষণা দিয়েছে। ইতিমধ্যে এই সাম্প্রদায়িক অপশক্তি বঙ্গবন্ধুর ভাস্কর্য বুড়িগঙ্গায় ফেলে দেওয়ার হুমকি দিয়েছিল। উগ্র সাম্প্রদায়িক এ অপশক্তিকে প্রতিহত করতে আমরা দেশবাসী জনগণকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হবার আহবান জানাচ্ছি।

বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি ও আওয়ামী লীগের বেশ কয়েকবারের সাধারণ সম্পাদক, মুক্তিযুদ্ধের বীর সংগঠক প্রয়াত জিল্লুর রহমানের ৮ম মৃত্যুবার্ষীকিতে গভীর শ্রদ্ধা জানান ওবায়দুল কাদের। জিল্লুর রহমানের স্মৃতি আমাদের প্রেরণার উৎস হয়ে থাকবে বলেও উল্লেখ করেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন