বিজ্ঞাপন

নারী চালক নেবে উবার, মার্চেই আনবোর্ডিং মেলা

March 20, 2021 | 9:30 pm

রোকেয়া সরণি ডেস্ক

ঢাকা: দেশে অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং কোম্পানি ‘উবার’ চালক হিসেবে নারী নিয়োগ দিচ্ছে। সম্প্রতি ঢাকাভিত্তিক প্রতিষ্ঠান ‘বেটার ফিউচার ফর উইমেন’- এর সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছে প্রতিষ্ঠানটি। এই উদ্যোগের অংশ হিসেবে মার্চ মাসের শেষ সপ্তাহে ‘অনবোর্ডিং মেলা’ আয়োজন করতে যাচ্ছে উবার। এ মেলায় আগ্রহী নারীরা উবার প্ল্যাটফর্মে চালক হিসেবে সাইন আপ করতে পারবেন। উবারের তরফ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আসন্ন অনবোর্ডিং মেলায় নারী চালকদের নিরাপত্তা নিশ্চিত করতে উবার একটি স্বতন্ত্র হটলাইন নম্বরও চালু করতে যাচ্ছে।

উবারের তরফ থেকে বলা হয়, অধিকাংশ ক্ষেত্রে কর্মজীবী নারীরা ঘরের কাজে পুরুষ সদস্যদের কাছে কোনো রকম সহযোগিতা পান না। তাই যে কাজে একইসঙ্গে নিরাপত্তা ও নিজের সুবিধামতো সময় বেছে নেওয়ার স্বাধীনতা রয়েছে, সে ধরণের কাজগুলোই নারীদের জন্য উপার্জনের ভালো উপায়। এক্ষেত্রে রাইডশেয়ারিং-এর চেয়ে ভালো বিকল্প হতে পারে না।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, উবারের রয়েছে বেশ কয়েকটি সেফটি ফিচার যেমন—লাইভ জিপিএস ট্র্যাকিং, ৫ জন ট্রাস্টেড কন্টাক্টের সঙ্গে ‘শেয়ার স্ট্যাটাস’, ‘ভেরিফাইড পার্টনার’, অ্যাপের মাধ্যমে ২৪ ঘণ্টা সহায়তা প্রদান এবং ‘টু-ওয়ে ফিডব্যক” সুবিধা। এসব সেফটি ফিচার নারী চালকদের একইসঙ্গে নিরাপত্তা ও টেকসই উপার্জনের সুযোগ করে দিতে পারে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাসভুয়া তথ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হওয়ার চেষ্টা!নিখোঁজের ২৫ দিন পর নদী থেকে ছাত্রলীগ নেতার লাশ উদ্ধার সব খবর...