বিজ্ঞাপন

হবে সাকিবের বায়োপিক, ঘোষণায় হইচই

March 21, 2021 | 3:37 pm

আহমেদ জামান শিমুল

বাংলাদেশ ক্রিকেটের ব্র্যান্ড ‘সাকিব আল হাসান’। বিশ্বের এক নম্বর অলরাউন্ডার হিসেবে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। সে উচ্চতায় পৌঁছাতে গিয়ে তাকে নিয়ে নানা সময়ে তৈরি হয়েছে নানান বিতর্ক। মুখোমুখি হতে হয়েছে নিষেধাজ্ঞার।

বিজ্ঞাপন

এসব ছাড়িয়ে এখনও তিনি যখন মাঠে নামেন তখন দর্শকদের মধ্যে সমান উত্তেজনা কাজ করে। এই বুঝি সেঞ্চুরি হাঁকালেন, কিংবা দীর্ঘ সময় ধরে ক্রিজে থাকা প্রতিপক্ষ ব্যাটসম্যানের উইকেট উড়িয়ে দিয়ে দলকে এনে দিবেন কাক্ষিত জয়।

‘৭৫’ নম্বর জার্সি অধিকারী খেলোয়াড়টির খেলার বাইরে ব্যক্তি জীবন নিয়েও মানুষের রয়েছে অনেক আগ্রহ। তার স্ত্রী কিংবা দুই কন্যা, এক পুত্রকেও নিয়ে মানুষের নানামুখী মন্তব্যে সরব থাকে গণমাধ্যম থেকে শুরু করে সামাজিক যোগাযোগ মাধ্যম।

বিজ্ঞাপন

সে সাকিব আল হাসানের জীবনী এর আগে উৎপল শুভ্র কিংবা দেবব্রত চৌধুরীর মতো ক্রীড়া সাংবাদিকরা বই লিখেছেন। সে লেখায়ও কোথায় জানি একটা অতৃপ্তি ছিল ভক্ত অনুরাগীদের।

তা হবার কারণও আছে, ভারত যেখানে ধোনী, আজহার উদ্দিন, কপিল দেব কিংবা শচিন টেন্ডুলকারসহ সাত সাতজন ক্রিকেটা তারকাকে নিয়ে বায়োপিক বানিয়ে ফেলেছে, সেখানে আমাদের কাউকে নিয়েই হয়নি।

বিজ্ঞাপন

তবে সাকিব আল হাসান এবার তার ভক্তদের দারুণ এক সুখবর দিলেন। দেশের জনপ্রিয় ক্রিকেট বিষয়ক পত্রিকা ক্রিকফ্রেঞ্চির এক ভিডিও সাক্ষাৎকারে জানিয়েছেন, তার বায়োপিক হচ্ছে। আর তার গল্প লেখার কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। করোনা মহামারীর কারণে আপাতত কাজটি বন্ধ রয়েছে। কিন্তু খুব শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা আসবে।

তবে কে পরিচালনা করবেন, কে হবেন ‘সাকিব আল হাসান’ কিংবা ‘শিশির’- এ ব্যাপারে কিছুই বলেননি তিনি।

বিজ্ঞাপন

তবে তার এ ঘোষণার পর শুরু হয়ে গেছে জল্পনা কল্পনা। বাংলা চলচ্চিত্রপ্রেমীরা নিজেদের মত করে সাজিয়ে নিচ্ছেন কাস্টিং। চেহারা মিলের কারণে অধিকাংশের মত ইয়াশ রোহান ও মেহজাবীনকে প্রধান চরিত্রে নেওয়া হোক।

সে যাই হোক, ঘোষণায় যখন এত হইচই মুক্তির পরও নিশ্চয় ততধিক হইচই হবে।  হয়তো একই ধারায় আসবে মাশরাফি, তামিম কিংবা তাদের পূর্বসুরীদের বায়োপিক।

বিজ্ঞাপন

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার চলমান সিরিজটি বাংলাদেশের দর্শকদের জন্য সরাসরি সম্প্রচার করছে জিটিভি এবং দেশের বহুল পরিচিত অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোল। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ র‍্যাবিটহোলের ওয়েবসাইটের সঙ্গে সঙ্গে দেখা যাচ্ছে ইউটিউবেও। র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com এবং ইউটিউব চ্যানেলেও প্রত্যেকটি ম্যাচ দেখা যাচ্ছে বিনামূল্যেই।

সারাবাংলা/এজেডএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন