বিজ্ঞাপন

বঙ্গবন্ধু এনসিএলের ‘টাইটেল স্পন্সর’ ওয়ালটন

March 21, 2021 | 7:12 pm

স্পোর্টস ডেস্ক

করোনার এক বছরের বিরতির পর সোমবার (২২ মার্চ) থেকে মাঠে গড়াচ্ছে জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল)। আর এর মধ্য দিয়েই শুরু হচ্ছে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের আসরগুলো। গত এক দশকের মতো মুজিববর্ষে আয়োজিত বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগের ‘টাইটেল স্পন্সর’ ওয়ালটন গ্রুপ।

বিজ্ঞাপন

গেল এক দশক ধরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট লিগের টাইটেল স্পন্সর টেক জায়ান্ট ওয়ালটন। এবারের জাতীয় লিগের নাম হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর নামে করা হয়েছে। টুর্নামেন্টের অফিশিয়াল নাম ‘বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগ স্পন্সরড বাই ওয়ালটন।’

দেশের ক্রিকেটের পাশে দীর্ঘ সময় ধরেই আছে ওয়ালটন গ্রুপ। এক দশক ধরে জাতীয় ক্রিকেট লিগের টাইটেল স্পন্সর তারা। এছাড়াও ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটেও ওয়ালটন গ্রুপ দাঁড়িয়েছে অতীতে। ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে মর্যাদার আসর ঢাকা প্রিমিয়ার লিগে টানা ৯ বছর এবং জাতীয় ক্রিকেট লিগে টানা দশ আসরের স্পন্সর ওয়ালটন।

বিজ্ঞাপন

পাশাপাশি প্রথম শ্রেণির ক্রিকেট টুর্নামেন্ট বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) একটি ফ্র্যাঞ্চাইজির মালিকও ওয়ালটন। এরই মধ্যে তারা প্রতিযোগিতার প্রথম ও চতুর্থ আসরে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক উদয় হাকিম বলেন, ‘ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেটে দীর্ঘদিন ধরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং বাংলাদেশি খেলোয়াড়দের সঙ্গে আছে ওয়ালটন। বাংলাদেশ ক্রিকেটের উন্নয়ন এবং আগামী দিনের তারকা খেলোয়াড় তৈরির প্রক্রিয়াগুলোতেও ওয়ালটন অবদান রাখতে চায়। আশা করছি লংগার ভার্সন ক্রিকেটে বাংলাদেশ দলের শক্তিকে মজবুত করবে এবারের জাতীয় ক্রিকেট লিগ।’

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু এনসিএলের ‘টাইটেল স্পন্সর’ ওয়ালটন

সূচি অনুযায়ী প্রথম রাউন্ডে প্রথম ও দ্বিতীয় স্তরের চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২২-২৫ মার্চ।

বিজ্ঞাপন

সোমবার শেখ আবু নাসের স্টেডিয়ামে প্রথম স্তরের ম্যাচে স্বাগতিক খুলনা বিভাগের মুখোমুখি হবে সিলেট বিভাগ। একই দিন বিকেএসপির ৪ নম্বর মাঠে প্রথম ম্যাচে ঢাকা বিভাগের প্রতিপক্ষ ও রংপুর বিভাগ।

রাজশাহী কামরুজ্জামান স্টেডিয়ামে দ্বিতীয় স্তরের ম্যাচে চট্টগ্রাম বিভাগকে আতিথ্য দিবে স্বাগতিক রাজশাহী বিভাগ। আর বরিশাল বিভাগীয় স্টেডিয়ামে ঢাকা মেট্টোকে মোকাবিলা করবে বরিশাল বিভাগ।

বিজ্ঞাপন

দ্বিতীয় রাউন্ডের খেলা ২৯ মার্চ থেকে শুরু হয়ে চলবে ১ এপ্রিল পর্যন্ত।

দ্বিতীয় রাউন্ডে রংপুর ক্রিকেট গার্ডেনে প্রথম স্তরের ম্যাচে লড়বে গেল আসরের চ্যাম্পিয়ন খুলনা বিভাগ ও রংপুর বিভাগ। একই দিন কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা বিভাগের প্রতিপক্ষ সিলেট বিভাগ।

বিকেএসপির ৩নং মাঠে দ্বিতীয় স্তরের ম্যাচে মুখোমুখি হবে রাজশাহী বিভাগ ও বরিশাল বিভাগ। একই স্তরের ম্যাচে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের এক নম্বর মাঠে স্বাগতিক চট্টগ্রাম বিভাগ আতিথ্য দিবে ঢাকা মেট্টোকে।

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার চলমান সিরিজটি বাংলাদেশের দর্শকদের জন্য সরাসরি সম্প্রচার করছে জিটিভি এবং দেশের বহুল পরিচিত অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোল। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ র‍্যাবিটহোলের ওয়েবসাইটের সঙ্গে সঙ্গে দেখা যাচ্ছে ইউটিউবেও। র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com এবং ইউটিউব চ্যানেলেও প্রত্যেকটি ম্যাচ দেখা যাচ্ছে বিনামূল্যেই।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন