বিজ্ঞাপন

মুজিববর্ষে ভ্রাম্যমাণ সেবা নিয়ে গ্রাহকের দোড়গোড়ায় ডিপিডিসি

March 21, 2021 | 9:20 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সরাসরি গ্রাহকের দোরগোড়ায় সেবা নিয়ে হাজির হচ্ছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি)। মুজিববর্ষ উপলক্ষে ডিপিডিসি ভ্রাম্যমাণ বিদ্যুৎ সেবার আওতায় তৃতীয় দিনে রাজধানীর সাতমসজিদ এনওসিএস নর্থের লালমাটিয়া নিউ কলোনি মাঠ, লালবাগ এনওসিএস সেন্ট্রালের সরকারি আলিয়া মাদ্রাসা মাঠ ও কাজলা এনওসিএস সাউথের মাতুয়াইল আদর্শ উচ্চ বিদ্যালয়ে সেবা দিয়েছে।

বিজ্ঞাপন

রোববার (২১ মার্চ) ডিপিডিসি’র কর্মকর্তারা এই সেবা দিয়েছেন। গ্রাহকরা যাতে এক জায়গায় এসেই যেকোনো ধরনের সেবা দ্রুত ও ঝামেলাবিহীন পেতে পারেন সেজন্যই এই ব্যবস্থা। ডিপিডিসির ভ্রাম্যমাণ মিনি ট্রাক থেকে অনলাইনে নতুন সংযোগ ও লোড বৃদ্ধি/হ্রাস; অনলাইনে ট্যারিফ, মিটার ও নাম পরিবর্তন; বিদ্যুৎ বিল সংশোধন ও পেমেন্ট সংক্রান্ত সমস্যা সমাধান; প্রিপেইড মিটারের ভেন্ডিং ও অন্যান্য সমস্যা সমাধান; বিল প্রদানের ছাড়পত্র; তাৎক্ষণিক অভিযোগ গ্রহন ও সমাধানের ব্যবস্থা করা হচ্ছে। একইসঙ্গে বৈদ্যুতিক দুর্ঘটনা সম্পর্কে গ্রাহকদের তথ্য প্রদানের মাধ্যমে সচেতন করা।

জানা গেছে, বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে মুজিববর্ষকে সেবা বর্ষ হিসেবে ঘোষণা করায় বছরব্যাপীই বিভিন্ন সেবামূলক কার্যক্রম পরিচালনা করছে ডিপিডিসি। বিদ্যুৎ সংযোগ পেতে বর্তমানে এখন আর কোনো গ্রাহককে বিদ্যুৎ অফিসে আসতে হয় না। অনলাইনেই সবধরনের সেবা পাওয়া যায়। সাধারণ গ্রাহককে সচেতন করতে এবং তাদের ডিপিডিসির এসব কার্যক্রম সম্পর্কে জানাতে চালু করেছে ভ্রাম্যমাণ সেবা।

বিজ্ঞাপন

ডিপিডিসি অ্যাপের মাধ্যমেও এসব সেবা পাচ্ছেন গ্রাহকরা। ডিপিডিসির নর্থ, সাউথ এবং সেন্ট্রাল এই তিনটি বিতরণ বিভাগের মোট ৩৬টি এনওসিএস অফিস রয়েছে। প্রতিটি এনওসিএস একটি করে ভ্রাম্যমাণ সেবাকেন্দ্র পিকআপে করে নির্দিষ্ট এলাকায় সেবা দিবে।

এদিকে গ্রাহকরা এক জায়গাতে এসেই যেকোনো ধরনের সেবা দ্রুত ও ঝামেলাবিহীন পেয়ে তাদের সন্তুষ্টির কথা জানিয়েছেন। এই সেবা ১৮ মার্চ থেকে শুরু করে ১ এপ্রিল পর্যন্ত ডিপিডিসি’র আওতাভুক্ত ৩৬টি এনওসিএস’র বিভিন্ন স্থানে দেওয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন