বিজ্ঞাপন

জনতা ব্যাংকের ১৩ কোটি টাকা লোপাট, ৬ জনের বিরুদ্ধে মামলা

March 22, 2021 | 6:46 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জালিয়াতির মাধ্যমে জনতা ব্যাংকের প্রায় ১৩ কোটি টাকা লোপাটের ঘটনায় জনতা ব্যাংক লিমিটেডের দুই ডিজিএমসহ ৬ কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বিজ্ঞাপন

সোমবার (২২ মার্চ) দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এর সহকারী পরিচালক মো. সাইদুজ্জামান বাদী হয়ে মামলাটি করেন। দুদকের নির্ভরশীল একাধিক সূত্র সারাবাংলাকে তথ্যটি নিশ্চিত করেছেন।

মামলায় আসামিরা হলেন- মেসার্স আসিফ অ্যাপারেলস লিমিটেড এবং আসিফ ফ্যাশন ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সালাহ উদ্দিন আহমেদ, পরিচালক আসিফ সালাহ উদ্দিন মালিক, জনতা ব্যাংকের এসপিও মো. মোর্তেজা আলম, জনতা ব্যাংকের হিউমেন রিসোর্স বিভাগের এজিএম মো. শাহাব উদ্দিন দাউদ, একই বিভাগের ডিজিএম এম এম আব্দুল হক এবং পিআরএরল ভোগরত ডিজিএম মো. শাহনুর হোসেন।

বিজ্ঞাপন

দুদক সূত্রে জানা যায়, আসামিরা পরস্পর যোগসাজশে দুর্নীতির মাধ্যমে ভুয়া রেকর্ডপত্র তৈরি করে পণ্য রফতানি না করে এসংক্রান্ত এফডিবিপি ডকুমেন্ট তৈরি করে। আসামিরা মেসার্স আসিফ অ্যাপারেলস লিমিটেডের নামে আটটি ও আসিফ ফ্যাশন ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের ১০টি জাল এফডিবিপি ডকুমেন্টে কেনাবেচা দেখিয়ে জনতা ব্যাংক লিমিটেডের করপোরেট শাখা থেকে দুই ধাপে ১২ কোটি ৮১ লাখ ১৪ হাজার ১৯৬ টাকা আত্মসাৎ করেন। ২০১৮ সালের ফেব্রুয়ারি থেকে জুন পর্যন্ত সময়ে ওই আত্মসাতের ঘটনা ঘটে।

সারাবাংলা/এসজে/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন