বিজ্ঞাপন

ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা

March 22, 2021 | 8:53 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

ভারতের ৬৭তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করা হয়েছে। করোনার কারণে এবার এক বছর পর পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা হয়েছে। দিল্লিতে সোমবার (২২ মার্চ) এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেওয়া হয়।

বিজ্ঞাপন

এবার পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে সেরা ছবি হয়েছে মালায়ালাম ‘মারাক্কার লাইন অব দ্য অ্যারাবিয়ান সি’। সেরা হিন্দি ছবি প্রয়াত সুশান্ত সিং রাজপুত অভিনীত ‘ছিছোরে’।

‘সেরা অভিনেত্রী’ হয়েছেন কঙ্গনা রানাওয়াত (পঙ্গা ও মণিকর্ণিকা)। সেরা অভিনেতা হয়েছেন যৌথভাবে মনোজ বাজপেয়ী (ভোসলে) ও ধানুশ (তামিল)। ‘সেরা পার্শ্ব অভিনেতা’র পুরস্কার পাচ্ছেন বিজয় শেতুপতি ও ‘সেরা পার্শ্ব অভিনেত্রী’র পল্লবী জোশি।

বিজ্ঞাপন

‘সেরা বাংলা চলচ্চিত্র’ হয়েছে সৃজিত মুখার্জি পরিচালিত ‘গুমনামী’। সেরা চিত্রনাট্যকারের পুরস্কারও পাচ্ছেন সৃজিত। ‘সেরা পরিচালক ‘জ্যেষ্ঠপুত্র’-এর জন্য কৌশিক গঙ্গোপাধ্যায়। প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায় পেয়েছেন ‘সেরা আবহসংগীত’র পুরস্কার।

অক্ষয় কুমারের ‘কেশরি’-এ ‘তেরি মিট্টি’ গানটি গেয়ে ‘সেরা গায়ক’ হয়েছেন বি প্রাক। ‘বারডো’র জন্য ‘সেরা গায়িকা’ হয়েছেন সাবাণী রবীন্দ্র। হিন্দি ‘বাহাত্তর হুরাইন’ নির্মাণ করে ‘সেরা পরিচালক’ নির্বাচিত হয়েছেন সঞ্জয় পুরান সিং চৌহান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন