বিজ্ঞাপন

কেন্দ্রীয় ঔষধাগারের নতুন ভবন ও মুজিব কর্নারের উদ্বোধন

March 22, 2021 | 2:06 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত দেশের কেন্দ্রীয় ঔষধাগারের নবনির্মিত ৫ তলা ভবন ও মুজিব কর্নারের উদ্বোধন করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। মহামারি পরিস্থিতিতে রোববার (২১ মার্চ) মন্ত্রী ভার্চুয়ালি এ ভবন উদ্বোধন করেন। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে এই মুজিব কর্নার উদ্বোধন করা হয়।

বিজ্ঞাপন

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক কোভিড-১৯ মহামারি পরিস্থিতি মোকাবিলায় সিএমএসডির নিরলস কর্মতৎপরতা ও অবদানের জন্য সাধুবাদ জানান।

মন্ত্রী বলেন, বর্তমান ব্যবস্থাপনার তত্ত্বাবধানে সিএমএসডি অতীতের যে কোনো সময়ের তুলনায় বিতর্কের ঊর্ধ্বে থেকে প্রশংসনীয় ও ভালো কাজ করে যাচ্ছে। দেশ ও জাতির স্বার্থে সিএমএসডি তার এই প্রশংসিত কর্মতৎপরতার ধারা অব্যাহত রাখবে বলে আশা করি।

অনুষ্ঠানে যোগ দিয়ে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান বলেন, সিএমএসডির বিশেষ করে গত ৯ মাসের সাফল্য সর্বজনবিদিত ও স্বীকৃত। প্রধানমন্ত্রী থেকে শুরু করে সংশ্লিষ্ট সকলে সিএমএসডির বর্তমান ব্যবস্থাপনার সফল কর্মকীর্তি সম্পর্কে অবগত আছেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব মো. আলী নূর বলেন, সরকারের দিকনির্দেশনায় সিএমএসডি ভবিষ্যতেও জনস্বার্থে সাফল্যের বর্তমান ধারা অব্যাহত রাখবে।

অনুষ্ঠানে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, আশা করি সিএমএসডি জনস্বার্থে সমন্বিতভাবে দায়িত্ব পালন করে যাবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সেন্ট্রাল মেডিকেল স্টোরস ডিপোর (সিএমএসডি) পরিচালক আবু হেনা মোরশেদ জামান। তিনি বলেন, সিএমএসডি’র গত ৯ মাসের সাফল্যের অংশীজন সংশ্লিষ্ট সকলেই। বর্তমান ব্যবস্থাপনার সময়ে সিএমএসডি দুর্নীতিমুক্ত পরিবেশ ও স্বচ্ছতা নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিএমএসডি’র উপপরিচালক ডা. তউহীদ আহমদ।

সারাবাংলা/এসবিডিই/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন