বিজ্ঞাপন

ইবতেদায়ি মাদরাসা প্রধানদের বেতন বাড়ছে

March 23, 2021 | 4:28 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ইবতেদায়ি মাদরাসার প্রধান শিক্ষকদের বেতন বাড়ছে। সংশোধিত এমপিও (মান্থলি পেমেন্ট অর্ডার) নীতিমালায় ১১তম গ্রেডে তাদেরকে বেতন দেওয়া হবে। মাদরাসা শিক্ষা অধিদফতর এপ্রিলে মাসে শিক্ষকদের কাছ থেকে অনলাইনে আবেদন নিতে শুরু করবে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৩ মার্চ) মাদরাসা শিক্ষা অধিদফতর সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে, গত ২৩ নভেম্বর এ সংক্রান্ত সংশোধিত এমপিও নীতিমালা জারি করেছিল শিক্ষা মন্ত্রণালয়।

অধিদফতর বলছে, ইবতেদায়ির প্রধান শিক্ষকদের ১১তম গ্রেডে বেতন দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। নতুন নীতিমালায় একবছর আগে এই গ্রেডে তাদের বেতনের কথা বলা হলেও তারা এখন পর্যন্ত বেতন পাচ্ছেন ১৫তম গ্রেডে। এ বিষয়টি অধিদফতর বিবেচনায় নিয়ে তাদেরকে ১১তম গ্রেডে বেতন দেওয়ার নির্দেশনা দিয়েছে।

নীতিমালা অনুযায়ী, শিক্ষকদের ১১তম গ্রেডে বেতন দেওয়ার আদেশ থাকলেও তা বাস্তবায়ন না হওয়ায় মাদরাসার এমপিও নীতিমালাটি সংশোধন করা হয়। গত ২৩ নভেম্বর মাদরাসার সংশোধিত এমপিও নীতিমালা জারি করে শিক্ষা মন্ত্রণালয়। পরে গত ২৪ ফেব্রুয়ারি তাদের ১১তম গ্রেডে বেতন দিতে আদেশ জারি করে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ।

বিজ্ঞাপন

আদেশে বলা হয়, মাদরাসার ইবতেদায়ি প্রধানদের ১৫তম গ্রেডের পরিবর্তে ১১তম গ্রেডে এমপিও দেওয়ার বিষয়ে মাদরাসার সংশোধিত এমপিও নীতিমালা অনুযায়ী পরবর্তী কার্যক্রম নিতে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

সারাবাংলা/টিএস/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন