বিজ্ঞাপন

৫০ বছরের সেরা সাফল্য উদযাপন করবে নগদ

March 23, 2021 | 10:33 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশের সেরা সাফল্য দেশের মানুষের কাছে তুলে ধরার উদ্যোগ নিয়েছে ডাক বিভাগের ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ। এগিয়ে চলার সাফল্যগাঁথা নিয়ে সিরিজ আয়োজন ‘বিজয় থেকে অর্জনে (১৯৭১-২০২১)’। অর্জনের এই গল্পগুলো মার্চ থেকে ডিসেম্বর পর্যন্ত ধারাবাহিকভাবে প্রচারিত হবে।

বিজ্ঞাপন

অর্ধ শতাব্দীতে বাংলাদেশের গর্ব করার মতো যেসব অর্জন রয়েছে সেখান থেকে বাছাই করে সেরা ৫০ সাফল্যের গল্প নতুন করে সবার সামনে তুলে ধরতে মিডিয়া পার্টনার হিসেবে থাকছে বাংলাদেশ প্রতিদিন এবং নিউজ টোয়েন্টিফোর।

এ উদ্যোগের ব্যাপারে নগদ’র ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন, মুক্তিযুদ্ধ এগিয়ে চলার প্রেরণা। দেশের অগ্রযাত্রার সঙ্গী হতে পেরে নিজেদের সৌভাগ্যবান মনে করছে নগদ পরিবার। এরই অংশ হিসেবে বাংলাদেশের সুবর্ণ জয়ন্তীতে দেশের অনন্য অর্জনগুলো মানুষের সামনে তুলে ধরার চেষ্টা।

এদিকে, এই আয়োজনে সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ এ আরাফাত থাকছেন নগদ’র সঙ্গে। সামগ্রিক এই আয়োজন সম্পর্কে তিনি বলেন, ১৯৭১ সালে স্বাধীনতা অর্জনের মাধ্যমে বঞ্চনা ও ত্যাগের ইতিহাস পেরিয়ে ৫০ বছরে বাংলাদেশের অর্জনের ঝুলিটা অনেক সমৃদ্ধ হয়েছে। অর্জনের এই ঝুলি থেকে তুলে আনা কিছু গল্পই বলা হবে ‘বিজয় থেকে অর্জনে’ সিরিজটির মাধ্যমে। বাংলাদেশের প্রতিটি দেশপ্রেমিক নাগরিককে এই আয়োজন গর্বিত করবে।

বিজ্ঞাপন

এছাড়াও, সেরা অর্জনের তালিকায় বাংলাদেশ সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থার ব্যতিক্রমধর্মী সাফল্যগাঁথার গল্প মানুষের কাছে তুলে ধরা হবে। একই সঙ্গে বাংলাদেশ ডাক বিভাগের এক শতাব্দীর ইতিহাসে অন্যতম সফল উদ্যোগ নগদ’র কথাও থাকবে। মাত্র দুই বছরে সাড়ে তিন কোটির বেশি গ্রাহকভিত্তি তৈরি ও দৈনিক প্রায় ৪০০ কোটি টাকা লেনদেন করে বিশ্বের অন্যতম দ্রুতবর্ধনশীল মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) হিসেবে আত্মপ্রকাশ করেছে বাংলাদেশেই উদ্ভাবিত নগদ।

সারাবাংলা/একেএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন