বিজ্ঞাপন

তিতাস কর্মকর্তার ৬ বছরের কারাদণ্ড

March 24, 2021 | 2:45 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নারায়ণগঞ্জের তিতাস গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেডের জবিবি আঞ্চলিক বিতরণ বিভাগ-১-এর আব্দুল মোতালেবের বিরুদ্ধে সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জনের মামলায় পৃথক দুই ধারায় ছয় বছর কারাদণ্ড দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

বুধবার (২৪ মার্চ) দুপুরে ঢাকার বিশেষ জজ আদলত-৯-এর বিচারক শেখ হাফিজুর রহমানের আদালত আসামির উপস্থিততে এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর সাজা পরোয়ানা দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়।

দুদক আইন ২০০৪-এর ২৭(১) ধারায় আব্দুল মোতালেবকে চার বছরের সশ্রম কারাদণ্ড এবং ২৭ লাখ ৮২ হাজার ৮০০ টাকা অর্থদণ্ড এবং ২৬(২) ধারায় দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাভোগ করতে হবে।

রায়ে আরও উল্লেখ করা হয়, অসাধু উপায়ে অর্জিত ২৭ লাখ ৮২ হাজার ৮০০ টাকা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তের নির্দেশ দিয়েছেন আদালত। আসামির ভিন্ন ভিন্ন ধারার সাজা একত্রে চলবে। অর্থাৎ চার বছর কারাদণ্ড ভোগ করতে হবে।

বিজ্ঞাপন

২০১৬ সালের ৩ নভেম্বর দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে ২৭ লাখ ৮৪ হাজার ৮৭০ টাকা মূল্যের সম্পদের তথ্য গোপন এবং ৩৯ লাখ ১২ হাজার ৩৬৪ টাকা মূল্যের জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ সম্পদ অর্জনের অভিযোগে রমনা থানায় মামলাটি দায়ের করেন দুদকের উপপরিচালক আ স ম শাহ আলম।

২০১৭ সালের ৮ অক্টোবর মামলাটি তদন্ত করে একই কর্মকর্তা আদালতে চার্জশিট দাখিল করেন। এরপর চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন