বিজ্ঞাপন

মতিঝিলে যুব অধিকার পরিষদের বিক্ষোভ, ‘শিশুবক্তা’ রফিকুল আটক

March 25, 2021 | 1:10 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর মতিঝিল শাপলাচত্বর এলাকায় মোদিবিরোধী বিক্ষোভে পুলিশের সঙ্গে যুব অধিকার পরিষদের ধাওয়া-পাল্টা ধাওয়া চলছে। ঘটনাস্থল থেকে পুলিশ ‘শিশুবক্তা’ রফিকুল ইসলামকে আটক করেছে পুলিশ।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ মার্চ) দুপুর থেকে পুলিশের সঙ্গে যুব অধিকার পরিষদের ধাওয়া-পাল্টা ধাওয়ার জেরে শাপলাচত্বর হয়ে দৈনিক বাংলা-গুলিস্তান রাস্তাটি বন্ধ রয়েছে।

বর্তমানে ওই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। তবে বিকল্প রাস্তা হিসেবে শাপলাচত্বর থেকে ফকিরাপুল হয়ে গাড়ি চলাচল করছে।

বিজ্ঞাপন

মতিঝিল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মনির হোসেন শিশুবক্তাকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে জানা যায়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকায় আগমনের বিরোধিতা করে যুব অধিকার পরিষদের ডাকে মতিঝিল শাপলাচত্বর এলাকায় সড়ক বন্ধ করে বিক্ষোভ করে। এসময় মোদির কুশপুত্তলিকা দাহ করেন তারা। এর এক পর্যায়ে পুলিশ বিক্ষোভকারীদের সরিয়ে দিতে চাইলে তারা পুলিশের ওপর হামলা করে। পরে পুলিশ টিয়ারশেল ছুড়ে ছত্রভঙ্গের চেষ্টা করে।

বিজ্ঞাপন

মতিঝিল এলাকার ব্র্যাক ব্যাংকের অফিসার আব্দুল আউয়াল বলেন, পুরে মতিঝিল এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। গুলি ও টিয়ার শেল ছুড়তে দেখেছি। পুলিশ ও বিক্ষোভকারীদের অনেককে আহত হতে শুনেছি।

এদিকে ধাওয়া-পাল্টা ধাওয়ার জেরে শাপলাচত্বর হয়ে দৈনিক বাংলা-গুলিস্তান রাস্তাটি বন্ধ রয়েছে। ওই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। তবে বিকল্প রাস্তা হিসেবে শাপলাচত্বর থেকে ফকিরাপুল হয়ে গাড়ি চলাচল করছে।

বিজ্ঞাপন

এর আগে গত মঙ্গলবার (২৩ মার্চ) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন ডাস চত্বরে নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে প্রগতিশীল ছাত্রজোটের বিক্ষোভ ও কুশপুতুল পোড়ানোর কর্মসূচিতে হামলার ঘটনা ঘটে। এতে সাংবাদিক এবং ছাত্রজোটের নেতাকর্মীসহ ২৫ জন আহত হন। ওই হামলার জন্য ছাত্রলীগের নেতাকর্মীদের অভিযুক্ত করেন ছাত্রজোটের নেতারা।

সারাবাংলা/ইউজে/এমআই

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন