বিজ্ঞাপন

‘আন্দোলন ২ দেশের সম্পর্কে কোনো প্রভাব ফেলবে না’

March 25, 2021 | 3:52 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনকে ঘিরে যে আন্দোলন হচ্ছে এতে দুই দেশের সম্পর্কে কোনো প্রভাব পড়বে না বলে মনে করছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ মার্চ) দুপুরে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) আয়োজিত এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দুই দেশের সাধারণ জনগন এই সফর নিয়ে খুবই খুশি এবং আগ্রহী। রাষ্ট্রীয় অতিথিদের পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করবে বাংলাদেশ সরকার।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ গণতান্ত্রিক দেশ। এখানে মানুষের মতপ্রকাশের স্বাধীনতা রয়েছে। কেউ কেউ হয়তো মোদির সফরের বিরোধীতা করছেন। প্রেসক্লাবের সামনে দুই চার জন এনে বিক্ষোভ করালে কী হবে? দুই দেশের সম্পর্কে সেটি কোনো প্রভাব ফেলবে না।

বিজ্ঞাপন

এদিকে, মোদির বাংলাদেশ সফরে পাঁচটির বেশি চুক্তি সই হতে পারে জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, এক দেশের প্রধানমন্ত্রী বা রাষ্ট্রপতি যখন আরেক দেশে সফরে যান তখন এমন চুক্তি সইয়ের বিষয় থাকে। এবারও থাকবে তবে এবার মোদির সফর মূলত বাংলাদেশের স্বাধীনতা দিবস এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী নিয়ে।

করোনা পরিস্থিতি আবারও খারাপের দিকে যাওয়ায় সামাজিক দূরত্ব এবং অন্যান্য সতর্কতা মেনেই এসব অনুষ্ঠান আয়োজন করা হবে বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী।

এর আগে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উদ্যোগে গুলশান-২ এর বিচারপতি শাহাবুদ্দিন আহমেদ পার্কে Friendship to All, Malice Towards None শিরোনামে এক চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন এ কে আবদুল মোমেন।

বিজ্ঞাপন

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংসদ সদস্য নাহিম রাজ্জাক, নাহিদ ইজাহার খান। এছাড়াও গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র, স্পেন, ডেনমার্ক, নরওয়ে, সুইজারল্যান্ড, কসভো ও সৌদি আরবের রাষ্ট্রদূতগণ।

সারাবাংলা/এসএইচ/একেএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন