বিজ্ঞাপন

বর্ণচোরা মুক্তিযোদ্ধারা সাম্প্রদায়িক শত্রুর চেয়ে কম নয়: কাদের

March 26, 2021 | 1:34 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সাভার জাতীয় স্মৃতিসৌধে একাত্তরের মুক্তিযুদ্ধের বীর শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

শুক্রবার (২৬ মার্চ) সকালে শ্রদ্ধা নিবেদন শেষে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, বর্ণচোরা মুক্তিযোদ্ধারাও সাম্প্রদায়িক শত্রুদের চেয়ে কম শত্রু নয়। এরাও সমভাবে, এরা বরং আরও বেশি প্রতিক্রিয়াশীল; এই বর্ণচোরা শক্তি। এদের সবাইকে চিহ্নিত করতে হবে শেখ হাসিনার নেতৃত্বে। জনগণকে সঙ্গে নিয়ে এদের প্রতিহত করব, পরাজিত করব। এটাই আজকের অঙ্গীকার।

তিনি আরও বলেন, দেখনু আমরা কোনো ব্যক্তি বিশেষকে আমন্ত্রণ করি নাই। আমরা আমন্ত্রণ জানিয়েছি একাত্তরে আমাদের প্রধান মিত্র দেশ ভারতের জনগণের নির্বাচিত প্রধানমন্ত্রীকে। কাজেই এখানে যারা এ নিয়ে অযথা বিতর্কের সৃষ্টি করছে, তারা ইচ্ছে করেই একটি মতলবি মহল দূরভিসন্ধি করছে। নিয়ে মোদির আগমনকে কেন্দ্র করে ঘোলা পানিতে মাছ শিকারের পাঁয়তারা করছে।

পরে ঐতিহাসিক ধানমন্ডির ৩২ নম্বরে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শ্রদ্ধা নিবেদন শেষে তিনি বলেন, ১৯৭১ সালের ৭ মার্চে যে স্বাধীনতার ঘোষণা, এই ঘোষণা আসলে অন্য কারো দেওয়ার অধিকার ছিল না। এ ঘোষণা দেওয়ার ম্যান্ডেট কেবলমাত্র বঙ্গবন্ধুই পেয়েছিলেন। জনগণের ভোটের মাধ্যমে নির্বাচিত সংখ্যাগরিষ্ঠ দলের নেতা হিসেবে সেদিন তিনি ম্যান্ডেটপ্রাপ্ত হয়ে স্বাধীনতার ঘোষণা করেছিলেন। অন্য কারো কোনো বৈধ অধিকার ছিল না ঘোষণা দেওয়ার। কাজেই স্বাধীনতার ঘোষণার পাঠক অনেকেই থাকতে পারে কিন্তু ঘোষক একজনই, তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

বিজ্ঞাপন

শ্রদ্ধা নিবেদন সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মাতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও উপ-দফতর সায়েম খানসহ অনেকে উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনআর/এএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন