বিজ্ঞাপন

টি-টোয়েন্টি বলেই আশাবাদি মাহমুদউল্লাহ

March 27, 2021 | 4:02 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ওয়ানডে সিরিজের আগে সেরা প্রস্তুতির কথা বলেছিলেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। নিউজিল্যান্ডে নিউজিল্যান্ডকে না হারাতে পারার আক্ষেপ ঘুচানোর কথা বলেছিলেন তামিম। তিন ওয়ানডেতেই হেরে সেই কথা রাখতে পারেননি। ফরম্যাট পরিবর্তন হচ্ছে, ওয়ানডে সিরিজ শেষে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু করতে যাচ্ছে বাংলাদেশ। তবে যে লক্ষ্য নিয়ে নিউজিল্যান্ডে যাওয়া সেটা অপরিবর্তিতই থাকছে, নিউজিল্যান্ডে নিউজিল্যান্ডকে হারানো। ফরম্যাটটা টি-টোয়েন্টি বলে মাহমুদউল্লাহ লক্ষ্য পূরণে একটু বেশিই আশাবাদি।

বিজ্ঞাপন

বলা হয়, টি-টোয়েন্টিতে ফেভারিট দল বলে কিছু নেই। ক্রিকেটের সবচেয়ে ছোট্ট ফরম্যাটে নির্দিষ্ট দিনে জিততে পারে যে কোনো দল। দু-একটা ইনিংস বা কয়েকটা ওভার ম্যাচের গতিপথ পরিবর্তন করতে পারে। নিউজিল্যান্ডে না জেতার আক্ষেপ ঘুচাতে এই বিষয়টিই অভয় দিচ্ছে টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহকে।

আগামীকাল (২৮ মার্চ) তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচ পূর্ব সংবাদসম্মেলনে মাহমুদউল্লাহ বলেছেন, ‘টি-টোয়েন্টি এমন একটা ফরম্যাট যেখানে বড় দল ছোট দল বলতে কিছু নেই। র‍্যাংকিংয়ের এক নম্বর দল হোক বা নয়-দশ নম্বর দল হোক, নির্দিষ্ট দিনে যদি কোনো দল ভালো পারফর্ম করে, এক-দুইজন খেলোয়াড় ভালো পারফর্ম করে, দল হিসেবে যদি ব্যাটিং-বোলিং-ফিল্ডিং ঠিকমত করতে পারি তাহলে যেকোনো দলকে হারাতে পারব। এটা আমাদের বিশ্বাস। টি-টোয়েন্টি ফরম্যাটটাই এমন। এটা একটা দিনের খেলা। যে ঐদিন ভালো করবে তাদের পক্ষেই ভালো করা সম্ভব।’

সবকিছু ভুলে টি-টোয়েন্টি সিরিজে ভয়ডরহীন ক্রিকেট খেলতে চায় বাংলাদেশ বুঝালেন মাহমুদউল্লাহ, ‘টি-টোয়েন্টিতে কোনো ধরনের জড়তা ছাড়া ভয়ডরহীন ক্রিকেট যদি আমরা খেলতে পারি তাহলে ফল আমাদের পক্ষে নিয়ে আসা সম্ভব। আমি বিশ্বাস করি, আমাদের জয়ের ক্ষুধা তীব্র আকারে আছে। আমরা এটার জন্য মুখিয়ে আছি। ইনশাআল্লাহ কাল আমাদের সেরা ক্রিকেট খেলার চেষ্টা করব।’

বিজ্ঞাপন

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার চলমান সিরিজটি বাংলাদেশের দর্শকদের জন্য সরাসরি সম্প্রচার করছে জিটিভি এবং দেশের বহুল পরিচিত অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোল। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ র‍্যাবিটহোলের ওয়েবসাইটের সঙ্গে সঙ্গে দেখা যাচ্ছে ইউটিউবেও। র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com এবং ইউটিউব চ্যানেলেও প্রত্যেকটি ম্যাচ দেখা যাচ্ছে বিনামূল্যেই।

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন