বিজ্ঞাপন

চলে গেলেন একাত্তরের প্রথম নারী কণ্ঠযোদ্ধা নমিতা ঘোষ

March 27, 2021 | 4:38 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

চলে গেলেন একাত্তরের কণ্ঠযোদ্ধা নমিতা ঘোষ। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর রাতেই মৃত্যুবরণ করেছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের এই কিংবদন্তি শিল্পী। ক্যান্সারের পাশাপাশি চোখের সমস্যাও ছিলো তার। সম্প্রতি আক্রান্ত হয়েছিলেন করোনাভাইরাসেও। মৃত্যুকালে বয়স হয়েছিল ৬৫ বছর। মাত্র ১৪ বছর বয়সে স্বাধীন বাংলা বেতারকেন্দ্রে যোগ দিয়ে স্বাধীনতা সংগ্রামে পরোক্ষভাবে অংশগ্রহণ করেন তিনি।

বিজ্ঞাপন

নমিতা ঘোষের মৃত্যুর খবরটি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বোন কবিতা ঘোষ। তিনি জানান, সম্প্রতি করোনাভাইরাসে আক্রান্ত হন নমিতা ঘোষ। তাকে রাজধানীর পপুলার মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিলো। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (২৬ মার্চ) দিবাগত রাত ১০টায় তার মৃত্যু হয়।

মৃত্যুর পর নমিতা ঘোষের মরদেহ বারডেমের হিমঘরে রাখা হয়। সেখান থেকে আজ (শনিবার) বেলা ১১টায় রাজধানীর পোগোজ স্কুল প্রাঙ্গণে স্বাধীনতা যুদ্ধের এই কণ্ঠযোদ্ধাকে গার্ড অব অনার দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, দীর্ঘদিন ক্যান্সারের সঙ্গে লড়াই করে খানিকটা সেরে উঠেছিলেন নমিতা ঘোষ। নিয়মিত হতে চেয়েছিলেন গানে। তার চিকিৎসার জন্য গত বছরের জুলাই মাসে ২১ লাখ টাকা অনুদান দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সবশেষ ১২ মার্চ বাংলাদেশ টেলিভিশনের একটি আয়োজনে অংশ নিয়েছিলেন তিনি।

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন