বিজ্ঞাপন

মোদিবিরোধী আন্দোলনে পুলিশের ভূমিকায় গণফোরামের ক্ষোভ

March 28, 2021 | 10:27 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

মোদিবিরোধী আন্দোলনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকার দলীয় সন্ত্রাসীদের নির্বিচারে হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছ গণফোরামেরএকাংশের নেতারা। রোববার (২৮ মার্চ) এক প্রেসবিজ্ঞপ্তিতে এই ক্ষোভের কথা জানানো হয়।

বিজ্ঞাপন

ওই বিবৃতিতে নেতারা বলেন, আমরা উদ্বেগ ও উৎকণ্ঠার সঙ্গে লক্ষ্য করছি— মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ উদযাপনকালে বর্তমানের অনির্বাচিত সরকার যেভাবে মোদির আগমনের প্রতিবাদকে সরকারের মদপুষ্ট সন্ত্রাসী বাহিনী দ্বারা দমন ও নির্যাতন চালাচ্ছে। আমরা এই নির্যাতনের তীব্র নিন্দা জানাচ্ছি। ছাত্রলীগ ও যুবলীগ যা করছে তা সন্ত্রাসের সামিল। আজ (রোববার) সন্ধ্যা পর্যন্ত ঢাকা হাটাহাজারী, মুন্সিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়াসহ সারাদেশে বিভিন্ন স্থানে প্রায় ১৯ জন নিহত হয়েছে। যেভাবে মসজিদের ও মাদ্রাসায় ঢুকে নির্যাতন ও নিপীড়ন চালাচ্ছে হচ্ছে তারও কঠোর প্রতিবাদ জানাচ্ছি।

তারা বলেন, হরতাল চলাকালে বিক্ষোভকারীদের ওপর সরাসরি গুলি বর্ষণের মতো কাপুরুষোচিত ঘৃণিত কাজ সংবিধান বহির্ভূত। বিভিন্ন হাসপাতালে ও ক্লিনিকে চিকিৎসাধীন ব্যক্তিদের দ্রুত আরোগ্য কামনা করছি। যারা নিহত হয়েছেন তাদের রুহের মাগফিরাত কামনা করছি। গত কয়েকদিনের সংগঠিত ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবি করছি।

গণফোরামের নেতারা আরও বলেন, সরকারের মধ্যে অনেক বুদ্ধিমান-বিচক্ষণ, সুস্থ্য বিচার-বুদ্ধি সম্পন্ন ভাল লোক আছেন তাদের প্রতি অনুরোধ ও দাবি জানাচ্ছি যে, আপনারা আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে সংবিধানের সঠিক দিক নির্দেশনা অনুসরণ করুন। যাতে আইনানুগ পদক্ষেপ ভূলুণ্ঠিত না হয় এবং জাতীয় মর্যাদা, মানবিক মূল্যবোধ ও মানবাধিকার সুনিশ্চিত হয়।

বিজ্ঞাপন

বীরমুক্তিযোদ্ধা গণফোরামের অন্যতম প্রতিষ্ঠাতা মোস্তফা মোহসীন মন্টু, সংবিধান প্রণয়ন কমিটির অন্যতম সদস্য ও সাবেক মন্ত্রী অধ্যাপক ড.আবু সাইয়িদ এবং গণফোরামের মূখপাত্র সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী এই বিবৃতিতে স্বাক্ষর করেন।

সারাবাংলা/এএইচএইচ/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন