বিজ্ঞাপন

গাজী কমিউনিকেশনস এর সঙ্গে রাজশাহী ‍কৃষি ব্যাংকের চুক্তি

March 29, 2021 | 2:12 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: অনলাইন ব্যাংকিং কার্যক্রম সুষ্ঠু ও নিরবচ্ছিন্নভাবে পরিচালনার স্বার্থে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের সঙ্গে চুক্তি করেছে গাজী কমিউনিকেশনস। চুক্তি স্বাক্ষরকারী আরেকটি প্রতিষ্ঠান হলো এক্সপ্রেস সিস্টেম লিমিটেড।

বিজ্ঞাপন

ডাটা সংরক্ষণ, Disaster Recovery, Business Continuity Plan (BCP), ডাটা শেয়ারিং, ই-সেবা প্রদান ও সাইবার সিকিউরিটি নিশ্চিতকরণের, বাংলাদেশের সর্ববৃহৎ এবং এশিয়ার মধ্যে সপ্তম ‘ফোর টায়ার ডাটা সেন্টার- এ Near Data Center (NDC) স্থাপনের লক্ষ্যে প্রয়োজনীয় হার্ডওয়্যার, সফটওয়্যার, ডাটাবেজ, ব্যাকআপ সিস্টেমস এবং নেটওয়ার্ক ডিভাইসেস ও সিকিউরিটি সিস্টেমস প্রতিষ্ঠায় একসঙ্গে কাজ করবে চুক্তিবদ্ধ প্রতিষ্ঠানগুলো।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাকাবের ব্যবস্থাপনা পরিচালক মো. ইসমাইল হোসেন। এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাকাব, প্রধান কার্যালয়ের মহাব্যস্থাপক (প্রশাসন) মো. জয়নাল আবেদীন, আইসিটি বিভাগের উপ-মহাব্যবস্থাপক মো. আবুল কালাম, ঋণ ও অগ্রিম বিভাগের সহকারী মহাব্যবস্থাপক (বিভাগীয় দায়িত্বে) শওকত শহীদুল ইসলাম, কেন্দ্রীয় হিসাব বিভাগ-১ এর সহকারী মহাব্যবস্থাপক (বিভাগীয় দায়িত্বে) মো. মজনুর রহমান, আইসিটি বিভাগের সিনিয়র সিস্টেম এনালিস্ট মোহাম্মদ হুমায়ুন কবির ও সিনিয়র মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার মো. নাজবুল হক।

এ ছাড়া গাজী কমিউনিকেশনস এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন বদরুল আলম খান, পরিচালক, গাজী গ্রুপ; হাফেজ মোহাম্মদ ইউসুফ, চীফ টেকনোলজী অফিসার; মো. রফিকুল ইসলাম, ব্যবস্থাপক (অর্থ ও প্রশাসন); মো. রিয়াজ মাহমুদ মেহেদী, ম্যানেজার এবং এহতেসাম দীন মোহাম্মদ চৌধুরীসহ উভয় প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বিজ্ঞাপন

এ চুক্তি সম্পাদনের মাধ্যমে ‘ফোর টায়ার ডাটা সেন্টার’ এর সকল সুবিধাসহ ব্যাংকের অনলাইন কার্যক্রম পরিচালনা, ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং, এটিএম, ই-ওয়ালেট ও মোবাইল অ্যাপভিত্তিক বিভিন্ন ডিজিটাল ব্যাংকিং সেবার ক্ষেত্রে সাইবার সিকিউরিটি পুর্ণাঙ্গরূপে নিশ্চিত করা সম্ভব হবে। এতে সরকারী বিশেষায়িত ব্যাংক হিসেবে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক রাজশাহী ও রংপুর বিভাগের প্রান্তিক কৃষক, ভূমিহীন বর্গাচাষিদের ঋণ বিতরণ, হত-দরিদ্র, অস্বচ্ছল প্রতিবন্ধী, বয়স্ক, বিধবা ও মুক্তিযোদ্ধা ভাতাসহ বিভিন্ন সরকারি কর্মসূচি বাস্তবায়নে আধুনিক ব্যাংকিং সেবাসমূহ দ্রুততার সঙ্গে ও নিরবচ্ছিন্নভাবে দিতে পারবে।

সারাবাংলা/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন